নিজস্ব প্রতিবেদন: আল-হুসেন হাসপাতালের অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণে ভয়াবহ আগুন লাগল ইরাকের নাসিরিয়ায় হাসপাতালের কোভিড ওয়ার্ডে। সেই আগুনের মধ্যেই আটকে পড়েন একাধিক রোগী। অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয় ৪৭ জনের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৩ মাস আগেই খোলা হয়েছিল ৭০ শয্যার এই করোনা ওয়ার্ড। আগুন লাগার সঙ্গে সঙ্গেই কালো ধোঁয়ায় ঢেকে যায় আইসোলেশন ওয়ার্ড। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, অক্সিজেন ট্যাঙ্কে বিস্ফোরণের জেরেই আগুন ধরে যায়। দমকল বিভাগের দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানা গিয়েছে।


আরও পড়ুন, আফগানিস্তানের পরিস্থিতি শোচনীয়! গজনি ঘিরে ফেলল তালিবান


হাসপাতালের এক কর্মী আলি মহসিন জানিয়েছেন, ‘করোনাভাইরাস ওয়ার্ডের মধ্যে থেকে আমি জোরে বিস্ফোরণের শব্দ পাই। তারপরেই দেখি আগুন ধরে গিয়েছে।’ অক্সিজেনের অভাবে অনেকের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন দমকলকর্মীরা।


আইসোলেশন ওয়ার্ডের বেশ কয়েকটি অংশে এখনও ধোঁয়া বের হতে দেখা যাচ্ছে। ফলে সেখানে যেতে পারছেন না দমকল কর্মীরাও। ফলে এখনও অনেকে নিখোঁজ। তাই মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে। ইরাকের প্রধানমন্ত্রী মুস্তাফা আল-কাদেমি ওই হাসপাতালের ম্যানেজারকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছেন।


ইতিমধ্যেই ইরাকের প্রধানমন্ত্রী এ বিষয়ে জরুরি বৈঠক ডেকেছেন। কর্তব্যে গাফিলতির অভিযোগে নাসিরিয়ার স্বাস্থ্য ও পুলিশ আধিকারিকদের সাসপেনশান ঘোষণা করেন তিনি।