জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: স্থানীয় মিডিয়া জানিয়েছে, ওই স্কুলটিতে বহু মানুষ আশ্রয় নিয়েছিলেন। সেখানেই এই হামলা। ইজরায়েল বলছে, স্কুলের কাছে হামাসের একটা গোপন পোস্ট এসেছিল। প্যালেস্টাইনের গাজা উপত্যকার মধ্যাঞ্চলে রাষ্ট্রসংঘ পরিচালিত ওই স্কুলটিতে হামলা চালিয়েছে ইজরায়েলি বাহিনী। এতে ২৭ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে হামাসের গণমাধ্যম দফতর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Sealdah: সংকটে শহর! নিত্যযাত্রীরা ১৪৭টি লোকাল ট্রেন পাবেন না শিয়ালদহ স্টেশনে! কবে থেকে স্বাভাবিক হবে পরিষেবা?


আজ, বৃহস্পতিবার ইজরায়েলি বাহিনী জানিয়েছে, স্কুলটি হামাসের প্রাঙ্গণ হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল। ঘটনায় একটি বিবৃতি দিয়েছে ইজরায়েলি বাহিনী। বলা হয়েছে, নুসেইরাত এলাকায় প্যালেস্টাইনি শরণার্থীদের জন্য রাষ্ট্রসংঘের ত্রাণ ও কর্মবিষয়ক সংস্থা পরিচালিত এই স্কুলে হামলা চালিয়েছে ইজরায়েলি যুদ্ধবিমানগুলি। হামলায় বেশ কয়েকজন সন্ত্রাসীর প্রাণ গিয়েছে বলে উল্লেখ করছে একাংশ।


গাজায় রাষ্ট্রসংঘ পরিচালিত ওই স্কুলে উদ্বাস্তুদের আবাস হিসেবে ব্যবহার করা হচ্ছিল। হামাস-নিয়ন্ত্রিত গাজার গণমাধ্যম দফতর এই কথা জানিয়েছে। তবে, হতাহতের বিষয়ে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি। রয়টার্সের পক্ষ থেকেও এ তথ্য যাচাই করা সম্ভব হয়নি।


আরও পড়ুন: Lok Sabha Election 2024 Result: চন্দ্রবাবু এবং নীতীশ দু'জনেই লোকসভা স্পিকার পদের দাবিদার! কী করবে 'এনডিএ'?


প্রসঙ্গত, গাজায় ছ'মাসের বেশি সময় ধরে চলা ইজরায়েলের নির্বিচার হামলায় নিহত মানুষের সংখ্যা ৩৪ হাজার ছাড়িয়ে গিয়েছে! হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এ কথা জানিয়েছিল। গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইজরায়েলি হামলায় গাজায় ৩৪ হাজার ১২ জন প্যালেস্টাইনি নিহত হয়েছেন! সব থেকে মর্মান্তিক হল, নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। গাজায় আহত মানুষের সর্বমোট সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ হাজার ৮৩৩ জনে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)