ওয়েব ডেস্ক: "সাংবাদিকরাই এই দুনিয়ার সবচেয়ে অসত্ মানুষ" বললেন ডোনাল্ড ট্রাম্প। সবেমাত্র আমেরিকার ৪৫তম রাষ্ট্রপতি হিসাবে শপথ নিয়েছেন দু'দিন আগে। আর এর মধ্যেই গণতন্ত্রের চতুর্থ স্তম্ভের সঙ্গে অবিচ্ছেদ্যভাবে যুক্ত সাংবাদিকদের অসত্ বলার পাশাপাশি জানিয়ে দিলেন যে সংবাদ মাধ্যমের সঙ্গে তাঁর 'যুদ্ধ জারি' থাকবে। কিন্তু হঠাত এমন কথা কেন বললেন ট্রাম্প?


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন ট্রাম্প সংবাদ মাধ্যমকে 'সাবধান' করে বলেছেন যে, তাঁর শপথ গ্রহণে তেমন লোক সমাগম হয়নি বলে মিডিয়া যা দেখাচ্ছে তা একেবারেই 'মিথ্যা' আর এর জন্য তাদের 'ফল ভোগ' করতে হতে পারে বলেও হুঙ্কার ছেড়েছেন নিউ উয়র্কের এই কোটিপতি ব্যবসায়ী। এদিন ট্রাম্প বলেন, "(শপথ গ্রহণের সময়) বিশাল জন সমাবেশ হয়েছিল...কিন্তু আমি একটি সংবাদ মাধ্যমে দেখলাম যে তারা এলাকাটাকে ফাঁকা দেখাচ্ছে।"


আরও পড়ুন- সংঘাতের মধ্যেই সূচনা ট্রাম্প জমানার


তবে এই প্রথম নয়, ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মার্কিন সংবাদ মাধ্যমের সম্পর্ক মোটেই ভাল নয়। রিপাবলিকান প্রার্থী হিসাবে তাঁর নাম ঘোষিত হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে একাধিক সংবাদ মাধ্যমে প্রচারিত নানান খবর মোটেই পছন্দ হয়নি তাঁর। তামাম মার্কিন মিডিয়া তাঁকে নির্বাচনের আগেই 'গো হারান হারিয়ে' দিয়েছিল। আর এর সঙ্গে ছিল এমন প্রচুর খবর যা ট্রাম্পের ভাবমূর্তিকে বহুলাংশে ক্ষতিগ্রস্থ করেছে বলে তাঁর শিবিরের দাবি। ফলে, আজকের ট্রাম্পের এই মন্তব্য একেবারেই সঙ্গতিহীন বলা যায় না। তবে গণতান্ত্রিক কাঠামোয় দাঁড়িয়ে সংবাদ মাধ্যমের সম্পর্ক এই ধরণের মন্তব্য যে একেবারেই অনভিপ্রেত এবং বিপজ্জনক সেবিষয়ে একমত সমগ্র দুনিয়া।


আরও পড়ুন- শপথের পরেই হুঙ্কার ৪৫তম মার্কিন প্রেসিডেন্টের