নিজস্ব প্রতিবেদন: করাচি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণের দিনে পরে সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, সাদা ভ্যানের সঙ্গে করাচি বিশ্ববিদ্যালয়ের দরজায় বোরখা পরে এক মহিলাও দাঁড়িয়ে আছেন। আর এই মহিলাই একটু পরে আত্মঘাতী হন। পরে জানা যায়, এই মহিলা উচ্চশিক্ষিত, এবং দুই সন্তানের জননী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করাচি বিশ্ববিদ্যালয়ের কনফুসিয়াস ইনস্টিটিউটের কাছে এই বিস্ফোরণ ঘটেছিল। ভয়াবহ বিস্ফোরণে আতঙ্কিত হয়ে উঠেছিল করাচি। কমপক্ষে ৫ জনের মৃত্যুর খবর জানা গিয়েছিল। আহত একাধিক। করাচি পুলিস ঘটনার তদন্তে নেমেছে। সঙ্গে সামিল হয় বম্ব ডিসপোসাল স্কোয়াডের লোকজনকেও। বিস্ফোরণের পরেই নিরাপত্তাকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে যান এবং ঘটনাস্থল ঘিরে ফেলেন। এলাকা থেকে একটি ভ্যান উদ্ধার হয়। অনুমান, সেখানে ৭-৮ জন ছিল, তবে প্রাথমিক ভাবে ৫ জনের দেহ উদ্ধার করা গিয়েছিল। 


বিস্ফোরণ ঘটার পরে 'বালুচিস্তান লিবারেশন আর্মি'র মজিদ ব্রিগেড এর দায় স্বীকার করে। জানা যায়, এই মহিলাই  'বালুচিস্তান লিবারেশন আর্মি'র উক্ত ব্রিগেডের প্রথম মহিলা 'সুইসাইড বম্বার'। জুলজিতে স্নাতক তিনি। তাঁর বিয়েও হয়েছিল এক চিকিৎসকের সঙ্গে। আট বছরের ও চার বছরের দুই সন্তানের জননী তিনি। 


আরও পড়ুন: Russia-Ukraine War: ইউক্রেন-রাশিয়া যুদ্ধ কি তৈরি করছে বিশ্বযুদ্ধের ঝুঁকি? কী বলছে যুক্তরাষ্ট্র?


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)