জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কানাডায় দীপাবলি উদযাপনের সময় খালিস্তান সমর্থক ও ভারতীয়দের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। মিসিসাগায় ভারতী জনতার সঙ্গে খালিস্তান সমর্থকদের সংঘর্ষ হয়েছে। দীপাবলি উপলক্ষে আয়োজিত পার্টিতে জোর করে ঢুকে পড়ে খালিস্তান সমর্থকরা। খালিস্তানের সমর্থকরা ভারতীয় জনগনকে মারধর করে বলে অভিযোগ। খালিস্তানি সমর্থকদের সঙ্গে ভারতীয়দের সংঘর্ষের ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এই ভিডিওতে একদিকে লোকজনকে ভারতের জাতীয় পতাকা ওড়াতে দেখা গিয়েছে। অন্যদিকে খালিস্তানি সমর্থকরা খালিস্তানের পতাকা দেখায়।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কানাডার বিভিন্ন মন্দিরগুলিতে আক্রমণ করা এবং তাদের দেয়ালে খালিস্তানি স্লোগান লেখার ঘটনা ইতিমধ্যেই খালিস্তানি সমর্থকরা করেছে। খালিস্তানকে সমর্থনকারী এবং খালিস্তান আন্দোলনের সঙ্গে যুক্ত অনেক নেতা কানাডায় থাকেন এবং সেখানে প্রকাশ্যে ভারতের বিরুদ্ধে তাদের কার্যকলাপ করেন। বলা হচ্ছে, দীপাবলি উপলক্ষ্যে কানাডায় ভারতীয় লোকজনের উপর যখন খালিস্তানি সমর্থকরা হামলা চালায়, তখন পুলিস সেখানে উপস্থিত থাকলেও তারা এই দুষ্কৃতীদের থামায়নি। যদিও ঘটনার উপর পুলিসের নজরদারি ছিল।


আরও পড়ুন: Russian Nuclear Train: মাত্র ৩ মিনিটের সংকেতেই পরমাণু অস্ত্র ছুড়তে সক্ষম ভয়ংকর বিধ্বংসী ভূতুড়ে এই ট্রেন...


কানাডায় থাকা আসা খালিস্তান সমর্থকদের ভারতের বিরুদ্ধে কর্মকাণ্ড নিয়ে কানাডা সরকারের কাছেও প্রতিবাদ জানিয়েছে ভারত সরকার। কিন্তু খালিস্তান সমর্থক এবং খালিস্তান আন্দোলনের সঙ্গে যুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কোনও কঠোর ব্যবস্থা নেওয়া হয়নি এখনও। কানাডা সরকারের বিরুদ্ধে খালিস্তান সমর্থকদের খুশি করার অভিযোগ উঠেছে।


কয়েক দিন আগে, ভারত সরকারও হেট ক্রাইম সম্পর্কিত একটি নির্দেশ জারি করেছিল। যেখানে ভারতীয় মানুষদেরকে সতর্ক থাকতে বলা হয়। লক্ষণীয় বিষয় হল যে সম্প্রতি জানা গিয়েছে যে কানাডায় খালিস্তানের রেফারেন্ডাম ২০২০-এর জন্য অর্থের জোগান কীভাবে হয়েছিল? কানাডায় বসে কিছু খালিস্তানি সমর্থক ভারতের পরিবেশ নষ্ট করা এবং পঞ্জাবে ধর্মান্ধতার প্রচার করার মতো কাজ করছে। যদিও এই কার্যকলাপ কানাডায় নিষিদ্ধ নয়।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)