নিজস্ব প্রতিবেদন: লুঙ্গি পরে পরীক্ষা দিচ্ছিলেন তিন ছাত্র। সেই কারণে তাঁদের বহিষ্কার করল বাংলাদেশের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, লুঙ্গি পরার জন্য এই পদক্ষেপ করা হয়নি। ওই ছাত্ররা পরীক্ষার নিয়ম মানেননি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কোভিড পরিস্থিতিতে অগাস্ট থেকে পরীক্ষা হচ্ছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের। সোমবার ছিল ফুড প্রসেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সেমিস্টার। বহিষ্কৃত পড়ুয়ার দাবি, অনলাইনে পরীক্ষার শুরুর আগে ক্যামেরার অ্যাঙ্গেল ঠিক করার নির্দেশ দেওয়া হয়। সেই সময় লুঙ্গি পরিহিত অবস্থায় তাঁকে দেখে ফেলেন শিক্ষক। নেটওয়ার্কের সমস্যায় শিক্ষকের কথা শুনতে পারেননি। পরে জুম অ্যাপ থেকে তাঁকে বের করে দেওয়া হয়। আর এক ছাত্রের দাবি, পিছনের জানলা দিয়ে আলো থাকায় তাঁকে দেখা যাচ্ছিল না। জানালা বন্ধ করতে বলেন শিক্ষক। তখনই লুঙ্গি দেখে যথাযথ 'ড্রেস কোড' না থাকায় বের করে দেওয়া হয় তাঁকে।


এক পরীক্ষার্থীর বক্তব্য, পরীক্ষার সময় জুমের ব্রেকআউট রুমে প্রবেশ করেন বিভাগীয় চেয়ারম্যান। তখন পরিদর্শক চেয়ারম্যানকে বলেন, কিছু ছেলে লুঙ্গি পরে পরীক্ষা দিচ্ছে। কী করা উচিত? চেয়ারম্যান তাঁদের বের করে দিতে নির্দেশ দেন। 


পরীক্ষার সুপারভাইজার সহকারী অধ্যাপক শিহাবুল আউয়াল বলেন,''পরীক্ষা শুরুর আগে পরীক্ষার্থীদের ক্যামেরার পজিশন ঠিক করার নির্দেশ দেওয়া হয়েছিল। তা অমান্য করেছিলেন দুই পরীক্ষার্থী। এমনকি তর্ক জুড়ে দেন। তাঁদের বহিষ্কার করা হয়েছে। বাকি তিন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন নকল করার দায়ে।'' ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন সাজ্জাদ হোসেন জানান, আচরণ ও নকলের অভিযোগে বহিষ্কার করা হয়েছে পরীক্ষার্থীদের। লুঙ্গি পরার কারণে নয়। তবে লুঙ্গি পরে পরীক্ষা দেওয়াটা বেমানান। 


আরও পড়ুন- Durga Puja: 'মূর্তিপুজো খ্রিস্টান ভাবধারার বিরোধী', দুর্গাপুজোর অনুমতি দিল না এই দেশ


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)