ওয়েব ডেস্ক: টাইমসের প্রভাবশালী টিনদের বার্ষিক তালিকায় স্থান পেলেন সদ্য নোবেল শান্তি পুরস্কার জয়ী মালালা ইউসুফ জাই। স্থান পেলেন মার্কিন প্রেসিডেন্টের দুই কন্যাও। প্রথম পঁচিশে রয়েছেন ২৯ জন। কখনও দুই বোন ভাগ করে নিয়েছেন একই স্থান, কখনও বা দুই সঙ্গী। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মোট ২০ জনের তালিকায় রয়েছেন ওবামার দুই মেয়ে মালিয়া(১৬), সাশা(১৩), নিউ জিল্যান্ডের গ্রামি জয়ী গায়িকা লোর্দে(১৭), নোবেল শান্তি পুরস্কার জয়ী মালাল ইউসুফ জাই(১৭)। তালিকায় সর্বকনিষ্ঠ সাশা ওবামা ও ফিলাডেলফিয়া বয়েজ বেসবল টিমের সদস্য মো'ন ডেভিস। দু'জনেরই বয়স ১৩। জনপ্রিয় অনলাইন ম্যাগাজিন রুকির ফ্যাশন রাইটার ১৮ বছর বয়সী টভি গেভিনসনও রয়েছেন তালিকায়। জায়গা পেয়েছেন ১৪ বছর বয়সী জেন্ডার অ্যাক্টিভিস্ট জ্যাজ জেনিংস ও হংকংয়ের প্রো ডেমোক্রেসি অ্যাক্টিভিস্ট ১৮ বছরের যোশুয়া ওঙ্গ স্থান পেয়েছেন তালিকায়।  


ম্যাড মেন ছবিতে অভিনয়ের জনপ্রিয়তা তালিকায় জায়গা করে দিয়েছে ১৪ বছরের অভিনেত্রী কিয়েরনান শিপকাকে, মডার্ন ফ্যামিলি ছবির ১৬ বছরের অভিনেতা রিকো রডরিগেজ, দ্য ইক্যুইলাইজার ছবির জনপ্রিয় অভিনেত্রী ১৭ বছরের ক্লো গ্রেস মর্টেজ। এছাড়াও রয়েছেন পপ সিঙ্গার বেকি জি(১৭) ও অস্টিন মাহোনে(১৮), নিউ জিল্যান্ডের পপ গল্ফার লিডিয়া কো(১৭) ও আফগান ন্যাশনাল সাইকেল দলের সদস্য সলমা ককর(১৭)।


কৈশোরেই ব্যবসায়িক সাফল্যের জন্য এই তালিকায় এসেছেন অনলাই টিউটরিং সাইট বোট্যাঙ্গল ডট কমের প্রতিষ্ঠাতা ১৫ বছরের এরিক ফিনম্যান ও ইউটিউব ফ্যাশন স্টার ১৮ বছরের বেথানি মোটা ও স্টকপিকার ১৮ বছরের র‌্যাচেল ফক্স। মাটিতে নাইট্রোজেন প্রদানকারী ব্যাকটেরিয়া আবিষ্কার করে এই তালিকায় এসেছেন ট্রায়ো কায়রা জাজ(১৬), এমার হিকি(১৭) ও সোফি হিলে-থ(১৭)।


লস অ্যাঞ্জেলসের টিন শেফ ফ্লিন ম্যাকগ্রের(১৫)সঙ্গে জায়গা ভাগ করে নিয়েছেন টুইটারের ভাইন শর্ট ভিডিও সার্ভিসের ন্যাশ গিয়ের(১৬) ও সিঙ্গার শন মেন্ডেস(১৬)। অভিনেতা উইল স্মিথের ছেলে ১৬ বছরের জ্যাডেন স্মিথ, টেলিভিশন তারকা দুই বোন কেন্ডেল(১৮) ও কাইলে(১৭), ইয়েলোবেরি পোশাক কোম্পানির প্রতিষ্ঠাতা মেগান গ্রাসেল(১৯) ও দক্ষিণ আফ্রিকা-অস্ট্রেলিয়া ইউটিউব স্টার ও অভিনেতা-মিউজিশিয়ান ট্রোয় সিভান।