এ বার মুভি থিয়েটার কেনার পরিকল্পনা করছে নেটফ্লিক্স। অন্তত এমনটাই খবর নেট দুনিয়ায়। শোনা যাচ্ছে, বড় স্ক্রিনে নিজেদের ছবি দেখানোর কথা ভাবছে নেটফ্লিক্স।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সম্প্রতি লস অ্যাঞ্জেলস টাইমস-এ প্রকাশিত এক খবরে জানানো হয়েছে, কিউবান ল্যান্ডমার্ক থিয়েটার চেন কেনার পরিকল্পনা করেও শেষমেশ তা বাতিল করে দিয়েছে এই মুভি স্ক্রিনিং সংস্থা। এই পরিকল্পনাটি বাতিল হলেও খুব শীঘ্রই অন্য মুভি থিয়েটার কেনার পরিকল্পনায় রয়েছে নেটফ্লিক্স, এমনটাই দাবি করা হয়েছে লস অ্যাঞ্জেলস টাইমস-এ প্রকাশিত ওই খবরে।


আরও পড়ুন: শাহরুখের অফিসে হঠাত হাজির জ্যাকলিন, কারণ কী?


কেন হঠাত্ মুভি থিয়েটার কেনার পরিকল্পনা করছে নেটফ্লিক্স?


বিশেষজ্ঞ মহলের মত, থিয়েটার চেনের মালিক হলে আন্তর্জাতিক পুরস্কার মঞ্চে অবশ্যই আলাদা স্বীকৃতি পাবে নেটফ্লিক্সের ছবিগুলি। অস্কারের মতো গুরুত্বপূর্ণ পুরস্কার মঞ্চে অংশ নেওয়ার প্রথম শর্ত অবশ্যই সিনেমাটি থিয়েটারে প্রদর্শিত হতে হবে। এখনও পর্যন্ত নেটফ্লিক্সের হাতে গোনা কয়েকটি ছবিই বড় পর্দায় প্রদর্শিত হয়েছে। যদিও তা একেবারেই বাণিজ্যিক ভাবে নয়। তাই বড় কোনও থিয়েটার চেন-এর বাণিজ্যিক স্বত্ব কেনার পথে পা বাড়িয়েছে নেটফ্লিক্স। তবে নেটফ্লিক্স-ই প্রথম নয়। এই পথে আগেই পা বাড়িয়েছে অ্যামাজন প্রাইম। এ বছর নেটফ্লিক্সের অস্কার-জয়ী তথ্যচিত্র (ডকুমেন্টারি ফিল্ম) ‘ইকারাস’ একই সঙ্গে মুক্তি পেয়েছিল নেটফ্লিক্স আর বড় পর্দায়।


বিনোদন বাণিজ্যের ভবিষ্যতকে এ বার কোন পথে নিয়ে যেতে চলেছে নেটফ্লিক্স, এখন সেটাই দেখার।