ওয়েব ডেস্ক : ৯ বছর ধরে একটি ডিপার্টমেন্টাল স্টোরে কাজ করে 'সে'। আর কাজের সুবাদেই 'তাকে' সবাই চেনেন। নাম 'তার' বোবো। যেমন মিষ্টি নাম, তেমনই মিষ্টি তার স্বভাব। স্টোরে আসা প্রতিটি মানুষকেই আপ্যায়ন করে বোবো। শুধু তাই নয়, স্টোরের প্রতিটি কর্মচারীই অত্যন্ত প্রিয় সে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


কিন্তু কে এই বোবো?


নিউ ইয়র্কের চায়না টাউনের একটি ডিপার্টমেন্টাল স্টোরে চাকরি করে এই জিঞ্জার ক্যাট বা বিশেষ প্রজাতির বিড়ালটি। নাম তার বোবো। তাকে ছোটো থেকে বড় করে তোলার পিছনে যিনি আছেন সেই অ্যানির কথায়, "বোবো অত্যন্ত শৃঙ্খলা পরায়ন। নিজের কাজ সম্পর্কেও যথেষ্ট সচেতন সে।"



কিন্তু ডিপার্টমেন্টাল স্টোরে আবার কী কাজ করতে হয় বোবোকে?


শুনলে অবাক হবেন। বোবো নাকি সেখানে আসা প্রতিটি কাস্টোমারকে আপ্যায়নের দায়িত্বে রয়েছে। দরজা খুলে কেউ ভেতরে এলেই স্বভাবসিদ্ধ ভাবেই 'ম্যাউ' ডাকে তাদের সাগত জানায় সে। শুধু তাই নয়, এতটাই শান্ত স্বভাব তার যে প্রতিটি গ্রাহকই তাকে খুব পছন্দ করেন। এখানেই শেষ নয়, কোনও গ্রাহক যদি তাঁদের পোষ্যকে সেখানে নিয়ে আসেন তাহলে তাদের ওপর নজর রাখাও বোবোর দায়িত্বের মধ্যে রয়েছে।


আরও পড়ুন- এই দেশে বিড়ালের ভিড়ে মানুষকে খুঁজে পাওয়াই দায়


বর্তমানে বোবোর বয়স ৯। আর এই দীর্ঘ বছর ধরেই সেখানে একনিষ্ঠ ভাবে কাজ করে চলেছে সে। স্টোরের বাকি কর্মীরা সপ্তাহে একটি দিন করে ছুটি নিলেও, এই ন বছরে এক দিনের জন্যও ছুটি নেয়নি বোবো। ছুটি না নেওয়ার পাশাপাশি, গোটা স্টোরের নিরাপত্তার দিকেও নজর রাখতে হয় তাকে। ইতিমধ্যেই, ইনস্টাগ্রামে তার ছবি ভাইরাল হয়ে উঠেছে।