নিজস্ব প্রতিবেদন: আর তিন দিন বাকি পাকিস্তানের ভোটগ্রহণ শুরু হতে। সব রাজনৈতিক দলই শেষ মুহূর্তের প্রস্তুতিতে মশগুল। এক ইঞ্চি জায়গা ছাড়তে নারাজ তারা। সন্ত্রাসবাদ, দুর্নীতি, আর্থিক দুরাবস্থার মতো সমস্যাগুলি প্রধান ইস্যু হয়ে দাঁড়িয়েছে এ বারের পাক সাধারণ নির্বাচনে। প্রথম সারির দলের ইস্তেহারে এই ইস্যুগুলির সমাধানে প্রাধান্যও দেওয়া হয়েছে। তবে, পাকিস্তানের আয়াজ মেমন মোতিওয়ালা নামে এক প্রার্থী অভিনবভাবে প্রচার চালিয়ে কার্যত চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে প্রথম সারির দলগুলির কাছে। এমনকী আম জনতার মনও জয় করে ফেলেছেন তিনি। ইনি কোনও বড় নেতা নন। বা জনপ্রিয় দলের পদপ্রার্থীও নন। তবুও এই নির্বাচনের জয়ে ভীষণ প্রত্যয়ী তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- আদিয়ালা জেলে থেকে সরানো হতে পারে নওয়াজ় এবং তাঁর কন্যাকে


প্রার্থীর আয়াজ মেমন মোতিওয়াল। বড় দলের ব্যানারে ঠাঁই না পাওয়ায় করাচিতে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়েছেন। এ বারের নির্বাচনে তাঁর একটাই স্লোগান, “দূষণ মুক্ত পাকিস্তান, দুর্নীতি মুক্ত পাকিস্তান।” নিজের শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে প্রতিবাদ চালিয়ে এসেছেন এত দিন। এ বার একেবারে চূড়ান্ত পর্যায়ে প্রচার চালালেন আয়াজ। যা এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।


কী করলেন তিনি?


আরও পড়ুন- রুশ যোগের তথ্য নির্ভুল, ট্রাম্পের বৈঠকই ভিত্তিহীন বলে দাবি মার্কিন আমলাদের


হাতে পতাকা নিয়ে আবর্জনার স্তুপে শুয়ে  অভিনব প্রচার চালালেন আয়াজ। তাঁর অভিযোগ, যদি প্রশাসন আবর্জনামুক্ত শহর না করতে পারে তাহলে এই ভাবেই প্রচার চালানো উচিত। পানীয় জল সঙ্কট নিয়েও মুখর হয়েছেন তিনি। আয়াজের কথায়, “আমাকে ভোট না দিলেও পরিস্রুত জল পাওয়াটা আপনার অধিকার। সেটা বুঝে নিন।” উল্লেখ্য, আগামী ২৫ জুলাই ভোট গ্রহণ শুরু হচ্ছে পাকিস্তানে।


আরও পড়ুন- পাক নির্বাচনে লড়াইয়ে লস্কররের লোকজন, উদ্বিগ্ন ট্রাম্প প্রশাসন