নিজস্ব প্রতিবেদন: ফের একবার প্রকাশ্যে চলে এল সন্ত্রাস নিয়ে পাকিস্তানের দু'মুখো নীতি। সন্ত্রাসবাদী হাফিজ সইদকে গৃহবন্দি রাখার আবেদন শনিবার আদালত থেকে প্রত্যাহার করে নিল সেদেশের প্রশাসন। বলে রাখি, এদিনই মার্কিন মহিলা ও তাঁর কানাডিয় স্বামীকে হক্কানি নেটওয়ার্কের হাত থেকে উদ্ধার করে যেদিন ডোনাল্ড ট্রাম্পের বাহবা কুড়িয়েছে পাক সরকার। দীর্ঘদিন সন্ত্রাসবাদীদের হাতে বন্দি ছিলেন তাঁরা। সেদিনই হাফিজ সইদের মতো সন্ত্রাসবাদীকে নিয়ে সম্পূর্ণ উলটো অবস্থান নিল ইসলামাবাদ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - পাতলেবাসে গুরুংয়ের খাসতালুকে আগুন


মার্কিন যুক্তরাষ্ট্র-সহ আন্তর্জাতিক চাপের মুখে গত ৩১ ডিসেম্বর জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ ও তার ৪ সাগরেদকে গৃহবন্দি করে পাক সরকার। পাক 'সন্ত্রাসবাদ বিরোধী আইন' অনুসারে কোনও ব্যক্তিকে সন্দেহের ভিত্তিতে ৯০ দিন পর্যন্ত গৃহবন্দি রাখতে পারে সেদেশের প্রশাসন। ইতিমধ্যে সেই মেয়াদ ফুরালেও বিশেষ অধিকার বলে হাফিজ সইদের গৃহবন্দি দশার মেয়াদ বাড়িয়ে চলেছে পঞ্জাব প্রদেশের সরকার। আগামী ২৪ অক্টোবর শেষ হচ্ছে সেই আবেদনের মেয়াদ।


ইতিমধ্যে জামিনের আবেদন নিয়ে পাক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছে হাফিজ সইদ। শুনানিতে আদালত জানিয়েছে, প্রশাসন সইদের বিরুদ্ধে প্রমাণ পেশ না করতে পারলে জামিন দেওয়া হবে তাঁকে। শুধুমাত্র সন্দেহের ভিত্তিতে কাউকে দিনের পর দিন বন্দি করে রাখতে পারে না সরকার। হাফিজ সইদের জামাত-উদ-দাওয়াকে আগেই সন্ত্রাসবাদী সংগঠন বলে ঘোষণা করেছে মার্কিন সরকার।