নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশের জনসংখ্যা ২২.৫ কোটি। আর পাকিস্তানে ২০.৮ কোটি মানুষের বাস। সেই ইমরান খানের দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৫,৩৮৭ জন। অর্থাত্ সাম্প্রতিক কয়েক দিনে ভারতের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যার অর্ধেক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-"কোভিড সে আজ পুরা দেশ লড় রহা হে..." ফোনে কে বলেন জানেন?


পাকিস্তানের জাতীয় স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী ইতিমধ্যেই সেখানে মৃত্যু হয়েছে ২,২৫৫ জনের। যোগীর রাজ্যে এখনও পর্যন্ত মৃত ৩০১, আক্রান্ত ১১,৩৩৫। গোটা ভারতে মৃত ৭৭৪৫ জন।


ইমরান খান সরকারের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ২০.৮ কোটির দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১,১৩,৭০২ জন। ভারতের প্রায় অর্ধেকের থেকে একটু কম। প্রদেশগুলির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত পঞ্জাব(৪৩,৪৬০) ও সিন্ধ(৪১,৩০৩)। এর পরেই রয়েছে খাইবার পাখতুনখাওয়া(১৪,৫৭২), বালোচিস্তান(৭,০৩১)।


আরও পড়ুন-ট্রেন নেই, অফিস যেতে ভরসা ভেসেল, শ্রীরামপুর ও চন্দননগর থেকে চালু হল ফেয়ারলির লঞ্চ


দেশে হুহু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য। তবুও হু-র পরামর্শ মেনে কড়া লকডাউন করতে নারাজ ইমরান প্রশাসন। লকডাউন করলে দেশে হাহাকার পড়ে যাবে এই আশঙ্কায় ওই রাস্তায় হাঁটতে চাইছে না সরকার। তবে হু-র পরামর্শ ছিল পরপর ২ সপ্তাহ লকডাউন করে পরের ২ সপ্তাহ ছাড় দিতে। পাকিস্তানে হু-র প্রধান ডা পালিথা মাহিপালা জানিয়েছেন দেশের প্রত্যেকটি জেলা এখন করোনা আক্রান্ত। রোগীদের অধিকাংশ অবশ্য বড় শহরগুলির।