নিজস্ব প্রতিবেদন: রবিবারই স্বস্তির খবরটা ঘোষণা করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। জানিয়েছেন, সিরিয়ায় মার্কিন সেনা অভিযানে কাপুরুষের মতো মরেছে আইসিসের প্রধান সন্ত্রাসবাদী আবু বকর আল বাগদাদি। কিন্তু তা মানতে নারাজ পাকিস্তানের প্রাক্তন মন্ত্রী রহমান মালিক। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



পাকিস্তানের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীর বক্তব্য, 'ট্রাম্প ঘোষণা করেছেন বটে, কিন্তু আইসিসের তরফে এখনো বাগদাদির মৃত্যু স্বীকার করা হয়নি। তবে ও মরে থাকলে আমি খুশি। সিরিয়ায় এক বিভ্রান্তিকর পরিস্থিতি তৈরি হয়ে রয়েছে। যার ফলে স্থানীয় মানুষের রক্ত ঝরছে।'


 



রবিবার হোয়াইট হাউজে এক সাংবাদিক বৈঠকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, সেনা অভিযানে একটি সুড়ঙ্গের মধ্যে আটকে পড়ে পালানোর চেষ্টা করে বাগদাদি। সঙ্গে ছিল তার ৩ সন্তান। সেনা জওয়ানরা তাকে আটক করার চেষ্টা করলে শরীরে থাকা বিস্ফোরকবোঝাই বেল্টে বিস্ফোরণ ঘটায় সে। দেহের থেকে সংগ্রহ করা ডিএনএ থেকে মৃত ব্যক্তি বাগদাদি বলে নিশ্চিত করা হয়েছে। 


বন্ধুদের সঙ্গে বাজি পোড়ানোর সময় তুবড়ি ফেটে কসবায় মৃত্যু যুবকের


২০১৩ সালে নিজেকে ইসলামিক সাম্রাজ্যের খলিফা বলে ঘোষণা করে বাগদাদি। আইসিসের উত্থানের পর ৮ বছর আগে বাগদাদিকে জঙ্গি ঘোষণা করেছিল মার্কিন প্রশাসন। তার মাথার দাম ঘোষণা হয়েছিল ৭০ কোটি টাকা।