নিজস্ব প্রতিবেদন: আবার আন্তর্জাতিক  সংঘাতের আবহ করোনা-পরিস্থিতির মধ্যেই জটিল করে তুলছে বিশ্ব পরিস্থিতি। সংঘাত ইজরায়েল ও প্যালেস্টাইনের মধ্যে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গাজায় (Gaza) ইজরায়েলের দফায় দফায় বিমান হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়াল। নিহতদের মধ্যে শিশুও রয়েছে। Palestinian militants গাজা থেকে ইজরায়েলের (Israel) দিকে রকেট ছুঁড়লে পাল্টা জবাবে বিমান হামলা চালায় ইজরায়েল। Israeli military জানায়, ৬ Israeli civilian এই আক্রমণে মারা গিয়েছেন। এই সংঘর্ষে ৭০০ Palestinians আহত হয়েছেন বলে জানানো হয়েছে।


আরও পড়ুন: কোভিড যুদ্ধে ভারতকে ১৫ মিলিয়ন মার্কিন ডলার সাহায্য Twitter এর


Palestinian স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, ইজরায়েলের একাধিক বিমান হামলায় গাজার উত্তরাঞ্চলে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০। এদের মধ্যে কয়েকজন শিশুও রয়েছে। ইজরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট বলেন, তাঁদের হামলায় অন্তত তিন হামাস যোদ্ধা নিহত হয়েছেন। যদিও হামাসের পক্ষ থেকে বলা হয়েছে, এই হামলায় তাদের একজন কমান্ডার প্রাণ হারিয়েছেন।


এ বিষয়ে আমেরিকা (US) জানিয়েছে, হামাসের উচিত দ্রুত রকেট হামলা বন্ধ করা। 


মূলত পূর্ব জেরুজালেমের (Jerusalem) এক মসজিদকে  (an iconic mosque) ঘিরে এই উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় বলে জানা গিয়েছে। শুক্রবার থেকে দফায় দফায় ইজরায়েলি পুলিশের সঙ্গে প্যালেস্টাইনীদের সংঘর্ষ চলেছে।


আরও পড়ুন: যৌন অপরাধী Epstein-এর সঙ্গে স্বামী Bill Gates-এর সম্পর্ক, তাতেই ঘর ভাঙল মেলিন্ডার!