নিজস্ব প্রতিবেদন: দুনিয়ার অধিকাংশ দেশে করোনা সংক্রমণ কমলেও আতঙ্ক লাফিয়ে বাড়ছে সাংহাইয়ে। চিনের বাণিজ্য শহর ও সর্বাধিক জনবহুল এই শহরে শহরে জারি হয়েছে কড়া করোনা বিধিনিষেধ। খুব প্রয়োজন ছাড়া নাগরিকদের বাইরে বের হতে নিষেধ করল সাংহাই প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সাংহাইয়ে রোজই বাড়ছে দৈনিক সংক্রমণ। বর্তমানে তা পার করেছে ৪,৪০০ গন্ডি। ফলে করোনা টেস্টে নেগেটিভ নন এমন লোকজনকে বাড়িতেই থাকতে বলল প্রশাসন। আবাসনের বাইরে ঘোরাঘুরি করা যাবে না। এছাড়া খোলা জায়গা বা গ্যারেজেও হাঁটাহাঁটি নয়।   


চিনের এই বাণিজ্য শহরে লোকসংখ্যা ২.৬০ কোটি। করোনা রোগীর সংখ্য়া বাড়ায় জারি হয়েছে লকডাউন বিধিনিষেধ। মঙ্গলবার তা দ্বিতীয় দিন পড়ল। সরকারের তরফে প্রকাশিত এক ড্রোন ফুটেজে দেখা যাচ্ছে সাংহাইয়ের অধিকাংশ রাস্তা ফাঁকা। জরুরি পরিষেবা ছাড়া আর কোনও যানবাহন চলাচল করছে না।  শহরের পশ্চিমেই রয়েছে সাংহাই স্টক এক্সচেঞ্জ। সেখানে অধিকাংশ কর্মীই কাজ করছেন বাড়ি থেকে। ভুতুড়ে চেহারা নিয়েছে গোটা এক্সচেঞ্জ। তবে জেনারেল মোটোরস এর মতো কোম্পানি তাদের কর্মীদের কারখানাতেই রাখার ব্যবস্থা করেছে।


সোমবার থেকে পূর্ব সাংহাইয়ে লকডাউন শুরু হয়েছে। জারি থাকবে ১ এপ্রিল পর্যন্ত। শুক্রবার থেকে নগরীর পশ্চিমাংশে লকডাউন শুরু হয়ে তা জারি থাকবে ৫ এপ্রিল পর্যন্ত। এভাবে শহরের এক পাশে লকডাউন ও অপর দিক খোলা রাখার ব্যবস্থা করা হয়েছে।


আরও পড়ুন-তৃণমূল বিধায়কের 'চমকানো'র হুমকি! গ্রেফতারির দাবিতে সিপিকে চিঠি, কমিশনে নালিশ বিজেপির


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)