নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা সংক্রমণ প্রায় নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে। পরিস্থিতি মোকাবিলায় ফের দেশজুড়ে দ্বিতীয় দফার লকডাউন ঘোষণা করেছেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্য়াঁকর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত শুক্রবার থেকে জারি হয়েছে ওই লকডাউন। চলবে ১ ডিসেম্বর পর্যন্ত। তার আগেই প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষজন। আর তাতেই রাস্তায় তৈরি হয়ে লম্বা জ্যাম। বৃহস্পতিবার কোনও কোনও জায়গায় তার দৈর্ঘ গিয়ে দাঁড়িয়েছে ৭০০ কিলোমিটার প্রর্যন্ত।


আরও পড়ুন-মেয়ের মৃতদেহ তোয়ালে জড়িয়ে স্ত্রীকে খুঁজতে বেরোলেন 'খুনি' বাবা


সোমবার, প্য়ারিসের একাধিক জায়গায় ছিল উইকএন্ডের চেহারা। অনেকে বেরিয়ে পড়েছিলেন বাইরে বের হওয়ার অনুমতি জোগাড় করতে। পাশাপাশি মুদি ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকানে ভিড় করেন সাধারণ মানুষজন। 


ফরাসি সরকার সাধারণ মানুষের উদ্দেশ্যে নির্দেশিকা জারি করেছে, বাড়ি থেকে বের হওয়া যাবে না। বাড়িতে বাইরের কাউকে আসতে দেওয়া যাবে না। দিনে এক ঘণ্টার মধ্যে বাইরে বের হওয়া যাবে। তবে বাড়ি থেকে ১ কিলোমিটার দূরে যাওয়া যাবে না।


আরও পড়ুন-নভেম্বর থেকে Indane গ্যাসের বুকিংয়ে বদল, হোয়াটসঅ্যাপেও সুবিধা    


উল্লেখ্য, বর্তমানে ফ্রান্সে দৈনিক গড়ে করোনা আক্রান্ত হচ্ছেন ৫০,০০০ মানুষ। শুধু ফ্রান্সই নয়, ইউরোপের অন্যান্য দেশেও একই হাল। বেলজিয়ামে প্রতি এক লাখ মানুষের মধ্যে দৈনিক করোনা আক্রান্ত হচ্ছে ১৫০ জন। গত লকডাউনে এই সংখ্যা ছিল ৬২।