নিজস্ব প্রতিবেদন: শান্তির আলোচনা চান না ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তাঁর দেশের একাধিপত্য দখলে বেশি পছন্দ করেন। এমনই মন্তব্য করলেন প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফ। এমনকী ভারতকে বরাবরই মার্কিন যুক্তরাষ্ট্র বেশি সুবিধা দিয়ে আসছে, এমন অনুযোগও শোনা গেল মুশারফের গলায়। ভয়েস অব আমেরিকা-য় এক রেডিও সাক্ষাত্কারে মুশারফ বলেন, ভারতের পরমাণু অস্ত্র ভাণ্ডার নিয়ে কেউ প্রশ্ন তোলে না। শুধু তাই নয় প্রায়শই ভারত যে পরমাণু হুমকি দিয়ে চলেছে সে নিয়ে কোনও প্রশ্ন ওঠে না বলে অভিযোগ করেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- ‘র প্রধানের সঙ্গে বই লিখে বিপাকে প্রাক্তন আইএসআই প্রধান, তলব করল পাক সেনা


তবে, ‘কেউ’ যে মার্কিন যুক্তরাষ্ট্রই তা স্পষ্ট করেন নিজেই। প্রাক্তন পাক প্রেসিডেন্ট আক্ষেপের সুরে বলেন, ভারতকে বরাবরই সমর্থন এবং সুবিধা দিয়ে পাকিস্তানকেই দুষছে মার্কিন যুক্তরাষ্ট্র। তাদের এমন পক্ষপাতিত্ব বন্ধ করা উচিত বলে মন্তব্য করেন মুশারফ। অভিযোগ, ভারতের আগ্রাসী ভূমিকার কারণেই তার দেশও পরমাণু শক্তিধর হতে হয়েছে।


আরও পড়ুন- গর্ভপাতকে স্বীকৃতি দিল আয়ারল্যান্ডের গণভোট


মুশারফ দাবি করেছেন, প্রেসিডেন্ট থাকাকালীন ভারতের দুই প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ী এবং মনমোহন সিং-র সঙ্গে দুই দেশের সমস্যা নিয়ে আলোচনা করেছিলেন। তাঁরা সে বিষয়ে উদ্যোগীও হয়েছিলেন। কিন্তু  শান্তির আলোচনা চান না নরেন্দ্র মোদী।


আরও পড়ুন- হোক না বামন, বন্ধুত্বের উচ্চতা আকাশ ছোঁয়া


মোদী সরকারে চার বছর পূর্তিতে সার্জিক্যাল স্ট্রাইক ছিল বড়সড় সাফল্য। জঙ্গি অনুপ্রবেশ থেকে পাক সেনাদের বারংবার যুদ্ধবিরতি লঙ্ঘন করে হামলা, সবেতেই মোক্ষম জবাব দিয়েছে ভারতীয় সেনারা। এমনকী কুলভূষণ যাদব নিয়ে ভারতের সক্রিয় ভূমিকায় আন্তর্জাতিক স্তরে মুখ পুড়েছে পাকিস্তানের। মুশারফের অভিযোগ, মোদী ভারতে চূড়ান্ত ক্ষমতা কায়েম করতে চাইছেন।