নিজস্ব প্রতিবেদন : ফের বিতর্কিত মন্তব্য করে সমাজকর্মীদের রোষের মুখে পড়লেন ফিলিপিন্সের প্রেসিডেন্ট রড্রিগো দুতের্তে। কুয়েতে কর্মরত ফিলিপিন্সের বাসিন্দারের একটি সভায় বক্তব্য রাখছিলেন দুতের্তে। সেখানে তিনি বলেন, ''এইডস-এর প্রকোপ ও তার প্রকিকার শীর্ষক এই আলোচনা সভায় তিনি বলেন, যৌন মিলনের সময় কনডোম ব্যবহার করা উচিত নয়। কারণ কনডোম কোনও সুখ দিতে পারে না।''


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সভায় মহিলাদের সংখ্যা ছিল বেশি। তাদের উদ্দেশ্য করে প্রেসিডেন্ট দুতের্তের পরামর্শ, ''আপনারা কনডোমের বদলে গর্ভনিরোধক ওষুধ ব্যবহার করুন। কারণ কন্ডোম আপনিকে সুখ দিতে পারবে না।''


আরও পড়ুন- ট্রুডো নাকি ফিদেলের ছেলে! গুজবে সরগরম সোশ্যাল মিডিয়া


প্রেসিডেন্টের এই মন্তব্য নিয়ে ইতিমধ্যেই ফিলিপিন্সে শোরগোল পড়ে গিয়েছে। তাঁর মন্তব্যের সমালোচনায় মুখোর হয়েছেন সমাজকর্মীরা। প্রতিবাদে নেমেছে বিরোধীরাও।


প্রসঙ্গত এশিয়ায় সবথেকে বেশি এইচআইভি আক্রান্তের সংখ্যা ফিলিপিন্সে। প্রত্যেক বছর এই সংখ্যাটা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এই পরিস্থিতিতে প্রসিডেন্টের এই মন্তব্যে বিরোধীতার ঝড় উঠেছে বিভিন্ন মহল থেকে।


দিন কয়েক আগেই দেশের সেনাবাহিনীকে তিনি নির্দেশ দিয়েছিলেন, মহিলারা বিদ্রোহ করলে তাদের প্রাণে না মেরে যৌনাঙ্গে গুলি চালানোর জন্য। তাঁর এই মন্তব্যকে ঘিরে দেশজুড়ে বিদ্রোহ দেখা দেয়।