ট্রুডো নাকি ফিদেলের ছেলে! গুজবে সরগরম সোশ্যাল মিডিয়া

সোশ্যাল মিডিয়ার খবর, ১ ফেব্রুয়ারি ফিদেল কাস্ত্রোর বড় ছেলে ফিদেলিতো আত্মঘাতী হওয়ার সময় তাঁর সুইসাইড নোটে ট্রুডো-কে সত্ ভাই বলে উল্লেখ করেছেন। যদিও ফিদেলিতো এমন কোনও সুইসাইড নোট লিখেছেন কিনা সে বিষয়েও ধন্দে পুলিস।

Updated By: Feb 18, 2018, 04:24 PM IST
ট্রুডো নাকি ফিদেলের ছেলে! গুজবে সরগরম সোশ্যাল মিডিয়া

নিজস্ব প্রতিবেদন: ভারত সফরে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আর তাঁকে নিয়ে তুমুল সরগরম ইন্টারনেট দুনিয়া। না, ভারতে পা দেওয়ার জন্য নয়। তিনি নাকি কিউবার প্রয়াত জননায়ক ফিদেল কাস্ত্রোর ছেলে! পাতানো সম্পর্ক নয়, একেবারে কাস্ত্রোর সঙ্গে রক্তের সম্পর্ক (ঔরসজাত) রয়েছে ট্রুডোর এমনটাই গুজব ছড়ালো সোশ্যাল মিডিয়ায়। যদিও গুজবে জল ঢালতে তড়িঘড়ি সাংবাদিক বৈঠক করে কানাডা সরকার জানিয়েছে, ট্রুডো কোনওভাবেই ফিদেল কাস্ত্রোর সন্তান নন।

আরও পড়ুন- আত্মঘাতী ফিদেলপুত্র

কিন্তু হঠাত্ ট্রুডোর পিতৃপরিচয় পাল্টে গেল কী ভাবে?

সোশ্যাল মিডিয়ার খবর, ১ ফেব্রুয়ারি ফিদেল কাস্ত্রোর বড় ছেলে ফিদেলিতো আত্মঘাতী হওয়ার সময় তাঁর সুইসাইড নোটে ট্রুডো-কে সত্ ভাই বলে উল্লেখ করেছেন। যদিও ফিদেলিতো এমন কোনও সুইসাইড নোট লিখেছেন কিনা সে বিষয়েও ধন্দে পুলিস। কিউবা সরকারের তরফে এখনও পর্যন্ত এমন কোনও বিবৃতি পাওয়া যায়নি।

আরও পড়ুন- হাফিজ সইদ জঙ্গি, চাপে পড়ে ঘোষণা পাকিস্তানের

প্রসঙ্গত, ২০১৬-র নভেম্বরে ফিদেল কাস্ত্রোর মৃত্যুর পর এমন গুজব ছড়িয়েছিল। কানাডার প্রাক্তন প্রধানমন্ত্রী পিয়ারে ট্রুডো ও তাঁর স্ত্রী মার্গারেটের সন্তান হিসাবেই আজন্ম পরিচিত জাস্টিন। জন্ম ১৯৭১-র ২৫ ডিসেম্বরে। পিয়ারে এবং মার্গারেটে বিয়ের ৯ মাস পর জাস্টিনের জন্ম হয়। প্রসঙ্গত, জাস্টিনের জন্মের চার বছর আগে কিউবা গিয়েছিলেন মার্গারেট। সেখানে ফিদেল কাস্ত্রোর সঙ্গে সাক্ষাতও করেন তিনি। এর পর আর কোনও দিন কিউবা যাননি মার্গারেট। সে ক্ষেত্রে কোনওভাবেই ফিদেলের সন্তান হতে পারে না জাস্টিন- এমনটাই মত ওয়াকিবহাল মহলের।