নিজস্ব প্রতিবেদন : ফ্রান্সের বিয়ারিটজে গুরুগম্ভীর জি-সেভেন সম্মেলনের বৈঠকে আন্তর্জাতিক নিয়ম-নীতি নিয়ে আলোচনায় ব্যস্ত বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা। তাই বলে ক্রিকেট-প্রেমকে কি অগ্রাহ্য করা চলে! বৈঠকের ব্যস্ততার মাঝে ছোট্ট বিরতি। খোশমেজাজে অ্যাসেজের তৃতীয় টেস্ট দেখতে ব্যস্ত হয়ে পড়লেন অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের প্রাইম মিনিস্টার। সৌজন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠকের মাঝে মোদীই প্রথম অ্যাসেজে ইংল্যান্ডের অনবদ্য জয়ের খবর দেন ব্রিটিশ প্রাইম মিনিস্টার বরিস জনসনকে। ব্যস্ততার মধ্যে খেলার খবর রাখতে পারেননি বরিস। কিন্তু ক্রিকেটের সব খবরে আপডেট রাখেন নমো।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 



ইংল্যান্ডের জয়ের খবরে বেশ খুশি হলেন ব্রিটিশ প্রাইম মিনিস্টার। বৈঠকের মাঝেই তাঁর সহকারির কাছে আইপ্যাড চেয়ে পাঠালেন বরিস। তারপর আইপ্যাডেই স্টোকস-জ্যাক লিচদের খেলার হাইলাইট দেখে নিলেন বরিস। যোগ দিলেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনও। খোশমেজাজে খেলা দেখায় মেতে উঠলেন দুই দেশের প্রাইম মিনিস্টার।


কিছুটা সময়ের জন্য বন্ধ থাকল আন্তর্জাতিক বাণিজ্য, নিরাপত্তা ও পরিবেশ সংক্রান্ত জটিল আলোচনা। খেলা দেখার আনন্দে মেতে উঠলেন রাষ্ট্রনেতারা। কিন্তু বৈঠক তো বেশিক্ষণ পিছিয়ে রাখা যাবে না। অগত্যা কাজকর্ম এগিয়ে নিয়ে যাওয়ায় মন দিলেন তাঁরা। তবে, তার আগে বরিসকে ইংল্যান্ডের জয়ের জন্য শুভেচ্ছা জানাতে ভুললেন না অস্ট্রেলিয়ার প্রাইম মিনিস্টার। "আমরাও অতিরিক্ত আত্মবিশ্বাসী হচ্ছি না কিন্তু!" জবাব বরিসের।


আরও পড়ুন - মোদী ভাল ইংরাজি বলেন, কিন্তু কিছুতেই বলতে চান না, G7 সম্মেলনে মশকরা ডোনাল্ড ট্রাম্পের


তবে, এখনও যে সিরিজ বাকি সে বিষয়ে মনে করিয়ে দিলেন মরিসন। হাসতে হাসতে বললেন, "দুটো খেলা কিন্তু এখনও বাকি!" হালকা মেজাজে হাসিমুখে ছবি তুললেন দুই বিশ্বনেতা।