জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সমকামীদের 'এলজিবিটি' (LGBT: Lesbian gay bisexual transgender) অধিকার নিয়ে ফের সরব হলেন ভ্যাটিকান সিটির পোপ ফ্রান্সিস। তিনি বলেন, ক্যাথলিক গির্জার দরজা সবার জন্য খোলা। সমকামী, উভকামী ও রূপান্তরকামীদের (এলজিবিটি) গির্জায় আসতে কোনও বাধা নেই। তাঁরা গির্জায় এসে প্রার্থনা করতে পারবেন। তবে গির্জার নিয়মনীতি মেনে চলতে হবে তাঁদের।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: Pakistan: পর পর বগি লাইনচ্যুত! মৃত্যু ৩০, আহত ৬০, আতঙ্কে-শোকে পাথর...


পর্তুগাল থেকে রোমে ফিরছিলেন ৮৬ বছর বয়সী পোপ ফ্রান্সিস। ক্যাথলিক যুবদের বিশ্ব সম্মেলনে অংশ নিতে পর্তুগালে গিয়েছিলেন পোপ ফ্রান্সিস। পর্তুগাল থেকে ফেরার পথে উড়োজাহাজে বসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন পোপ। এই সময়েই তিনি এলজিবিটিদের নিয়ে এই মন্তব্য করেন। 


তখনই পোপ বলেন, 'গির্জা সবার জন্য উন্মুক্ত। যে-কেউ গির্জায় গিয়ে প্রার্থনায় অংশ নিতে পারেন। প্রত্যেক ব্যক্তি গির্জায় তাঁদের নিজস্ব রীতিতে ঈশ্বরের মুখোমুখি হন। তবে চার্চের কিছু নিয়মনীতি রয়েছে। তাঁদের সেগুলি মানতে হবে। সেগুলির প্রতি দায়িত্বশীল হতে হবে সকলকে।' 


আরও পড়ুন: Imran Khan Updates: ইমরানের গ্রেফতারির পরেই ইসলামাবাদ জুড়ে কঠোর নিরাপত্তা...


বিমানবন্দরে দেওয়া ওই সাক্ষাৎকারে পোপ ফ্রান্সিস বলেন, অনেক জায়গায় আইনের মাধ্যমে সমকামিতাকে অপরাধ হিসেবে চিহ্নিত করা হয়। এটা মোটেই ঠিক নয়। প্রসঙ্গত, এর আগেও পোপ বলেছিলেন, সকলেই ঈশ্বরের সন্তান। তাই সমকামিতা কোনও অপরাধ হতে পারে না। পোপ ফ্রান্সিস সমকামী ও এলজিবিটিকিউদের অধিকার রক্ষায় তাঁদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান বিশপদের প্রতিও।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)