Pakistan: পর পর বগি লাইনচ্যুত! মৃত্যু ৩০, আহত ৬০, আতঙ্কে-শোকে পাথর...

Rail Accident in Pakistan: কদিন আগেই ট্রেন লাইনচ্যুত হয়ে ভয়াবহ রেলদুর্ঘটনা ঘটেছিল ভারতে। এবার ট্রেন লাইনচ্যুত হল পাকিস্তানে। পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৩০ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।

Updated By: Aug 6, 2023, 07:49 PM IST
Pakistan: পর পর বগি লাইনচ্যুত! মৃত্যু ৩০, আহত ৬০, আতঙ্কে-শোকে পাথর...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কদিন আগেই ট্রেন লাইনচ্যুত হয়ে ভয়াবহ রেলদুর্ঘটনা ঘটেছিল ভারতে। এবার ট্রেন লাইনচ্যুত হল পাকিস্তানে। পাকিস্তানের দক্ষিণাঞ্চলে সিন্ধু প্রদেশে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ৩০ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় অন্তত ৬০ জন আহত হয়েছেন। আজ রবিবার পাকিস্তানের নওয়াবশাহ শহরের সাহারা রেল স্টেশনের কাছে এই দুর্ঘটনা ঘটে।

আরও পড়ুন: Imran Khan Updates: ইমরানের গ্রেফতারির পরেই ইসলামাবাদ জুড়ে কঠোর নিরাপত্তা...

দুর্ঘটনায় হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন পাকিস্তানের রেলমন্ত্রী খাজা সাদ রফিক। সাংবাদিকদের তিনি বলেন, ঘটনাস্থলে উদ্ধারকারী কয়েকটি দল গিয়েছে। আরও উদ্ধারকারীদের সেখানে পাঠানো হচ্ছে।

রেল সূত্রে জানা গিয়েছে, হাজারা এক্সপ্রেস নামের ওই ট্রেনটি করাচি থেকে অ্যাবোটাবাদ শহরের দিকে যাচ্ছিল। পথে সাহারা রেল স্টেশনের কাছে সেটির আটটি বগি লাইনচ্যুত হয়ে যায়। বগিগুলি উদ্ধারে একটি উদ্ধাকারী ট্রেন পাঠানো হয়েছে। দেখা গিয়েছে, ট্রেনের অন্তত একটি বগি পুরোপুরি উল্টে গিয়েছে। দুমড়েমুচড়ে যাওয়া বগিগুলির জানালা ভেঙে যাত্রীদের উদ্ধারের চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন: Joe Biden: ভারতে আসছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন? কেন, কবে নাগাদ আসতে চলেছেন তিনি?

পাকিস্তানের রেল দুর্ঘটনা প্রায়ই ঘটে। ২০২১ সালের জুন মাসেই সিন্ধু প্রদেশের দাহারকি শহরের কাছে একটি ট্রেন দুর্ঘটনায় অন্তত ৬৫ জনের মৃত্যু হয়েছিল। আহত হয়েছিলেন প্রায় ১৫০ জন। দুর্ঘটনায় একটি ট্রেন লাইনচ্যুত হয়ে পাশের লাইনে পড়ে। মিনিটখানেক বাদে ওই লাইন দিয়ে আরেকটি ট্রেন এসে লাইচ্যুত হওয়া ট্রেনটিকে ধাক্কা দেয়। এর আগে ২০১৯ সালের অক্টোবরে তেজগাম এক্সপ্রেস নামের একটি ট্রেনে আগুন লেগে অন্তত ৭৫ যাত্রীর মৃত্যু হয়েছিল। ২০০৫ সালে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১০০ জনের বেশি মানুষ নিহত হয়েছিলেন!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.