ওয়েব ডেস্ক: ভরতে ঘটা উরি হামলার দায় স্বীকার করল লস্কর-ই-তৈবা। গতমাসে জম্মু-কাশ্মীরের উরি সেনা ছাউনিতে অতর্কিতে আক্রমণ করে ২০ জন ভারতীয় সেনাকে হত্যা করা হয়েছিল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

উন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুসারে, পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের গুজরানওয়ালার বিভিন্ন দেওয়ালে এমন কিছু পোস্টার দেখা যায় যাতে লেখা রয়েছে যে গত ১৮ই সেপ্টেম্বর যে চার জঙ্গি উরিতে ভারতীয় সেনার দ্বাদশ ব্রিগেডের উপর আক্রমণ হেনেছিল তাদের একজনের শেষ কৃত্য সম্পন্ন করা হবে ২৫শে অক্টোবর (অর্থাত্ আজ)। ওই পোস্টার থেকে আরও জানা গেছে, জঙ্গিগোষ্ঠী জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সঈদ সেই ধর্মীয় প্রার্থনার শেষে একটি বিশেষ বক্তৃতা রাখবেন।


কারণ, হামলার পর থেকেই আন্তর্জাতীক মহলে ভারত বারংবার জানাচ্ছিল যে উরি হামলার পিছনে আসলে কোনও পাক জিহাদি গোষ্ঠীরই হাত রয়েছে। এই পোস্টার সামনে আসায় ভারতের সেই দাবিই মান্যতা পেল বলে মনে করছে কূটনৈতিক মহল।


এই পোস্টারে উর্দু ভাষায় স্থানীয় সকল মানুষকে লস্করের এই 'সিংহ পুরুষ' ও 'পবিত্র যোদ্ধা'র অন্তিম নামাজে অংশ গ্রহণ করার জন্য আবেদন করা হয়েছে। এও বলা হয়েছে যে, এই 'মহান যোদ্ধা' 'অধিকৃত কাশ্মীরে'র উরি ক্যাম্পে ১৭৭ জন হিন্দু সৈনিককে নরকে পাঠিয়ে 'শহিদ' হয়েছেন।


গোটা ঘটনায় এখনও পর্যন্ত দুই দেশের তরফেই কোনও রকম সরকারি বিবৃতি পাওয়া যায়নি।