জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্ব-রাজনীতির ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ একটা ঘটনা। পৃথিবীর সর্বোচ্চ ক্ষমতাবান রাষ্ট্র আহ্বান জানাল বিশ্বের অন্যতম ক্ষমতার কেন্দ্রকে। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন আমন্ত্রণ জানালেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাককে।  ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাককে আগামী জুন মাসে হোয়াইট হাউসে যেতে আমন্ত্রণ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। গতকাল, সোমবার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার সান দিয়োগোতে এক বৈঠকের সময়ে সুনাককে এ আমন্ত্রণ জানান বাইডেন। হোয়াইট হাউসের তরফে বিবৃতি দিয়ে এই তথ্য জানানো হয়েছে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুুন: Pakistan Goes Dark: অন্ধকারে পাকিস্তান! বিরাট আকারের বিদ্যুৎ-বিপর্যয়; কখন আসবে আলো?


সান দিয়োগোর ওই বৈঠকে অস্ট্রেলিয়াকে পারমাণবিক শক্তিচালিত সাবমেরিন দেওয়ার পরিকল্পনার বিষয়টি প্রকাশ করা হয়। তা নিয়ে আলোচনা করা হয়। সেই আলোচনায় স্বাভাবিক ভাবেই উপস্থিত ছিলেন অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী অ্যান্টনি আলবানিজও। 


আরও পড়ুুন: Signature Bank Shuts Down: বন্ধ হয়ে গেল সিগনেচার! ভাঙা মন নিয়ে কাউন্টারে ভিড় করছেন শহরবাসী...


হোয়াইট হাউসের বিবৃতিতে বলা হয়েছে, দুই নেতা আমেরিকা-ব্রিটেনের মধ্যে এই মুহূর্তে বহমান স্থায়ী ও শক্তিশালী অর্থনৈতিক সম্পর্ককে আরও গভীরে নিয়ে যাওয়ার কথাই গুরুত্ব দিয়ে আলোচনা করেছেন। এবং এই আলোচনাই আরও বিস্তারিত ও ব্যাপক ভাবে চালিয়ে যেতে আগামী জুন মাসে সুনাককে ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানিয়েছেন বাইডেন।


জো বাইডেনও অবশ্য সফরের মুখে দাঁড়িয়ে। আগামী মাসে, এপ্রিলে আয়ারল্যান্ড ও নর্দান আয়ারল্যান্ড সফরে যাওয়ার পরিকল্পনা রয়েছে বাইডেনের। গুড ফ্রাইডে এগ্রিমেন্টের রজত জয়ন্তী উপলক্ষেই তিনি এই সফরে যাচ্ছেন বলে জানা গিয়েছে। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)