ওয়েব ডেস্ক : স্পাইডার ম্যানকে এতদিন আমরা টিভির পর্দায় দেখেছি। অনায়াসে এ বাড়ির দেওয়াল থেকে ও বাড়ির দেওয়ালে চলে যাচ্ছে! এবার স্পাইডার ম্যানকে দেখা গেল ক্লাসরুমে। রিল লাইফে নয়, রিয়েল লাইফে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

স্পাইডার ম্যানের পোশাক পরে বিশ্ববিদ্যালয়ে ক্লাস নিচ্ছেন এক প্রফেসর। অভাবনীয় এই ঘটনার সাক্ষী মেক্সিকোর উনাম বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। জানা যায়, ক্লাসরুমকে বিশ্বের সবথেকে সুখী জায়গা বানাতেই এই পরিকল্পনা নেন তিনি। বাড়ি থেকে সুপার হিরোর পোশাক পরেই বের হন। এরপর মেট্রোতে করে বিশ্ববিদ্যালয়ে আসেন বছর ছাব্বিশের এই বিজ্ঞানের অধ্যাপক।


বিশ্বের টুকরো খবর


ফ্রান্সের পরিবেশমন্ত্রী  জানাচ্ছেন ধীরে ধীরে কমছে বন্যার জল। যদিও বাস্তব পরিস্থিতি বলছে অন্য কথা। শ্যেন নদীর জল এখনও বিপদসীমার কাছাকাছি রয়েছে। নদী তীরবর্তী বাড়িগুলির একতলা পুরোপুরি জলমগ্ন। জলে ডুবে রয়েছে গাড়িও। একশ বছরে ফ্রান্সে এতটা ভয়াবহ আকার নেয়নি বন্যা। বন্ধ রয়েছে মেট্রো, মিউজিয়াম, অফিস, স্কুল।


আর্থিক সঙ্কটে ধুঁকতে থাকা ভেনেজুয়েলায় দেখা দিয়েছে নতুন বিপদ। বেশিরভাগ দোকানে মিলছে না প্রয়োজনীয় ওষুধ। বন্ধু দেশ কিউবা ও চিন থেকে সস্তা দামে ওষুধ আনছেসরকার। যার ফলে বেশিরভাগ ক্ষেত্রেই রোগ সারছে না। অভিযোগ, চিকিত্সকদের একাংশের। যদিও বিষয়টিকে বহুজাতিক ওষুধ সংস্থাগুলির অপপ্রচার বলে উড়িয়ে দিয়েছে সরকার। বেশকিছু জায়গায় ওষুধের দাবিতে শুরু হয়েছে বিক্ষোভও।