নিজস্ব প্রতিবেদন: পঞ্জশিরে প্রতিরোধ বাহিনীর নেতা আমরুল্লাহ সালেহের ভাই রুহুল্লাহ সালেহ তালিবানের সাথে যুদ্ধে নিহত হয়েছেন বলে জানা গেছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইরানের সংবাদমাধ্যম দাবি করেছে তালিবানরা আমরুল্লাহ সালেহর লাইব্রেরি অবধি পৌঁছে গিয়েছে। তালিবান জঙ্গিরা লাইব্রেরিতে প্রবেশের ছবিও প্রকাশ করেছে। এখানে দেখা গেছে সন্ত্রাসীদের একই জায়গায় বসে আছে যেখানে অমরুল্লাহ সালেহ বসেন। বৃহস্পতিবার রাতে পঞ্জশিরে তালিবান এবং প্রতিরোধ বাহিনীর মধ্যে সংঘর্ষ চলাকালীন তালিবানরা রুহুল্লাহকে চিহ্নিত করে। তারপরেই তাকে গুলি করা হয় বলে জানিয়েছে তালিবান। জানা গেছে মৃত্যুর আগে তালিবানি অত্যাচারের শিকার হন রুহুল্লাহ।  


আরও পড়ুন: Afghanistan: মন্ত্রিত্ব নয় মহিলাদের কাজ জন্ম দেওয়া বিস্ফোরক দাবি তালিবান মুখপাত্রের


কিছুদিন আগেই তালিবানরা ঘোষণা করে তারা পঞ্জশিরের উপরে সম্পূর্ণ দখল কায়েম করেছে। তারপরেই তারা আফগানিস্তানে তাদের সরকারের ঘোষণা করে। যদিও প্রতিরোধ বাহিনী তালিবানদের দাবি উড়িয়ে দিয়ে ঘোষণা করে তারা এখনো পঞ্জশিরে রয়েছে এবং উপত্যকার কিছুটা অংশ বাদে বাকিটা এখনো তাদের দখলেই রয়েছে। আহমেদ মাসুদের সমর্থক মার্শাল দস্তুম, তাজিক এবং উজবেক সরকারকে অনুরোধ করেছেন তারা যেন এখনই তালিবান সরকারকে স্বীকৃতি না দেয়।


(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)