নিজস্ব প্রতিবেদন: রাশিয়া-ইউক্রেন যুদ্ধে এই প্রথম এক ভারতীয় ছাত্রের মৃত্যু। মৃত ছাত্রের নাম নবীন এস.জি। তিনি কর্ণাটকের বাসিন্দা। রুশ সেনার হামলায় তাঁর মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। টুইট করে এই খবর জানিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi)। ইতিমধ্যে রাশিয়া এবং ইউক্রেনের রাষ্ট্রদূতদের তলব করেছে বিদেশম মন্ত্রক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ইউক্রেনের খারকিভে আটক ভারতীয় ছাত্রদের দ্রুততার সঙ্গে ফেরানোর দাবি জানানো হবে। ইতিমধ্যে নিহত ছাত্রের পরিবারের সঙ্গে কথা বলেছে বিদেশমন্ত্রকের প্রতিনিধি। পরিবারের প্রতি শোকজ্ঞপন করেছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী (Arindam Bagchi)। মঙ্গলবার সকাল থেকেই ইউক্রেনজুড়ে হামলার (Russia-Ukraine War) মাত্রা কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে রুশ সেনা। একের পর এক মিসাইল হানায় গুঁড়িয়ে দেওয়া হচ্ছে বড় বড় বাড়ি। যার মধ্যে বহু সরকারি সংস্থার অফিস রয়েছে। 


যুদ্ধবিধ্বস্থ ইউক্রেনে আটকে রয়েছে এখনও বহু ভারতীয় পড়ুয়া। কেউ মাটির তলায় আশ্রয় নিয়েছেন, কেউ বা বাঙ্কারে আশ্রয় নিয়েছেন। আটক ভারতীয়দের ফেরাতে ইতিমধ্যে তৎপর হয়েছে নয়াদিল্লি। ইউক্রেনের প্রতিবেশী রাষ্ট্রগুলোতে কেন্দ্রীয় মন্ত্রীদের দূত হিসেবে পাঠাচ্ছেন প্রধানমন্ত্রী। 



আরও পড়ুন: Russia-Ukraine war: Vacuum Bomb কী? রাশিয়ান এই অস্ত্র কেন এত ভয়ঙ্কর?


আরও পড়ুন: Russia-Ukraine War: 'প্রাণ বাঁচাতে দৌড়েছি শুধু', ভারতে ফিরে ভয়ঙ্কর অভিজ্ঞতা স্মরণ পড়ুয়াদের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)