জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইউক্রেন যুদ্ধের আবহে বারবার পুতিন নিয়ে নানা খবর ভেসে উঠছে। এর আগে রাশিয়ার প্রেসিডেন্ট গুরুতর অসুস্থ বলে খবর রটেছিল। কিন্তু সে বিষয়ে সরকারি ভাবে কিছু জানা যায়নি। এবার সিঁড়ি থেকে পড়ে গেলেন তিনি। এমনই দাবি সংবাদমাধ্যমের এক অংশের। মার্কিন যুক্তরাষ্ট্রের এক সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে দাবি করা হয়েছে, ঘটনাটি ঘটেছে পুতিনের মস্কোর সরকারি বাসভবনে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: ফের কেঁপে উঠল দ্বীপ, কম্পনের কেন্দ্র ১১২ কিলোমিটার গভীরে! সুনামি-সতর্কতা আছে?


পুতিনের শারীরিক অবস্থা নিয়ে জল্পনাকল্পনা নতুন নয়। ইউক্রেনের গোয়েন্দাদের সাম্প্রতিক রিপোর্ট ছিল, তিনি এতই অসুস্থ যে, বিভিন্ন অনুষ্ঠান বা কর্মসূচিতেও হাজির থাকতে পারছেন না। পুতিনের জায়গায় বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবহার করা হচ্ছে তাঁর ‘বডি ডাব্‌ল’।


জানা গিয়েছে, এবারে পড়ে যাওয়ার সঙ্গে সঙ্গেই তাঁকে মাটি থেকে তুলে দেন তাঁর নিরাপত্তারক্ষীরা। আসেন সরকারি চিকিৎসকের দলও। এখন তিনি সুস্থ রয়েছেন বলেও জানা গিয়েছে। এ বছর ফেব্রুয়ারিতে ইউক্রেনে হামলা করার সময় থেকেই রাশিয়ার প্রেসিডেন্টের শারীরিক অবস্থা নিয়ে জল্পনা শুরু। তবে ক্রেমলিনের তরফে সরকারি ভাবে এ ব্যাপারে কিছু বলা হয়নি। বিভিন্ন সংবাদমাধ্যমে একাধিক বার পুতিনের শারীরিক অবস্থা নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়েছে।


কী ভাবে পড়ে গেলেন পুতিন?


জানা গিয়েছে, সিঁড়ি থেকে নামার সময়ে আচমকাই পা হড়কে যায় তাঁর। পাঁচ ধাপ টপকে মাটিতে পড়ে যান রাশিয়ার প্রেসিডেন্ট। গায়ে ধুলো লাগে তাঁর। সঙ্গে সঙ্গে ছুটে আসেন নিরাপত্তারক্ষীরা। আসেন চিকিৎসকদল। পুতিনকে ধরে তুলে বসানো হয় একটি সোফায়। কিছু ক্ষণের মধ্যেই অবশ্য ধাতস্থ হন পুতিন। এবং তিনি নিজেই উঠে দাঁড়ানোর চেষ্টা করেন। পরে জানানো হয়, রাতের দিকে তিনি কিছুটা সুস্থ বোধ করতে থাকেন। হাঁটাচলাও শুরু করেন। তবে তাঁর কোমরে ব্যথা রয়েছে বলে জানা গিয়েছে। অন্য একটি সূত্রে বলেছে, ব্যথা পুতিনের কক্সিসে। 


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)