জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ট্রাম্পের পর এবার কমলা হ্যারিস। মঙ্গলবার মধ্যরাতে আমেরিকার অ্যারিজোনায় ডেমোক্র্যাটদের ক্যাম্পেইন অফিসে চলল গুলি। এর আগে ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে দু'বার গুলি চালানোর ঘটনা ঘটেছে। স্বাভাবিকভাবেই দুই প্রেসিডেন্ট পদপ্রার্থী ওপর পরপর এমন হামলা পরিকল্পনায় চিন্তা বেড়েছে সে দেশের পুলিসের। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন, Saudi to Pakistan: হজের অছিলায় চলে আসছে দল দল ভিখারি, ওদের থামান, পাকিস্তানকে কড়া বার্তা সৌদির


অ্যারিজোনায় সাদার্ন অ্যাভিনিউয়ের প্রিস্ট ড্রাইভের কাছে ডেমোক্র্যাটিক ন্যাশনাল কমিটির অফিস, যেখান থেকেই কমলা হ্যারিস তাঁর ভোটের প্রচারকার্য করছেন, সেখানেই মঙ্গলবার মধ্যরাতে চলল গুলি। স্থানীয় পুলিস সংবাদমাধ্যমে জানিয়েছে, সকালে অফিসের গুলির চিহ্ন পাওয়া গিয়েছে। তবে মধ্যরাতে অফিসে কেউ না থাকায় কেউ আহত হননি। ঘটনাস্থলে পুলিস পৌঁছে তদন্ত শুরু করেছে। এই ঘটনার পিছনে কে বা কারা রয়েছে, তা দ্রুত খতিয়ে দেখা হবে বলে আশ্বাস দেওয়া হয়েছে। পাবলিক ইনফরমেশন অফিসার সার্জেন্ট, রায়ান কুক জানিয়েছেন, "রাতে অফিসের ভিতরে কেউ ছিল না, তবে এটি ওই বিল্ডিংয়ে যারা কাজ করে, সেইসাথে আশেপাশের লোকদের নিরাপত্তা নিয়েও উদ্বেগ বাড়িয়েছে।" পুলিস জানিয়েছে এই ঘটনার পর সেখানে নিরাপত্তা বাড়ানো হয়েছে। 


গত ১৬ সেপ্টেম্বর একই ভাবে কমলাদের অফিসে গুলি চলেছিল। কয়েক মাস আগেই পেনসিলভেনিয়ায় এক প্রচারসভায় বক্তব্য রাখার সময় ডোনাল্ড ট্রাম্পের ওপর গুলি চলেছিল। কান ঘেঁষে বেরিয়ে গেছিল গুলি। অল্পের জন্য রক্ষা পান ট্রাম্প। পাল্টা পুলিসের গুলিতে মৃত্যু হয়েছিল আততায়ীর। এই ঘটনার পরে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচের গল্‌ফ কোর্সে গুলি চলে। সেখানে উপস্থিত ছিলেন ট্রাম্প। ঘটনাস্থল থেকে উদ্ধার হয় একটি একে-৪৭ রাইফেল ও দু' টি ব্যাগ। পুলিস রায়ান ওয়েসলি রাউথ নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল। আমেরিকায় আসন্ন নির্বাচনের আগে এভাবে পরপর ডেমোক্র্যাট-রিপাবলিকান দুই প্রেসিডেন্ট পদপ্রার্থীর উপর হামলার ঘটনায় নড়েচড়ে বসেছে পুলিস। প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে।  


আরও পড়ুন, Bangladesh: দেশের ধর্মীয় প্রতিষ্ঠানগুলির হামলা কেন, এবার ময়দানে বাংলাদেশ হাইকোর্ট


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)