Bangladesh: দেশের ধর্মীয় প্রতিষ্ঠানগুলির হামলা কেন, এবার ময়দানে বাংলাদেশ হাইকোর্ট

Bangladesh: গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশের হাইকোর্টে জনস্বার্থে রিট পিটিশন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ আলম অভি। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তৌফিক সাজওয়ার পার্থ

Updated By: Sep 25, 2024, 10:10 AM IST
Bangladesh: দেশের ধর্মীয় প্রতিষ্ঠানগুলির হামলা কেন, এবার ময়দানে বাংলাদেশ হাইকোর্ট

সেলিম রেজা| ঢাকা: বাংলাদেশের মাজার, দরগাহ, মন্দির-সহ ধর্মীয় স্থাপনাগুলোতে নিরাপত্তা ও সুরক্ষা দেওয়ার প্রশ্নে একটি নির্দেশিকা জারি করেছেন বাংলাদেশের হাইকোর্ট। এ সংক্রান্ত এক রিট পটিশনের প্রাথমিক শুনানি শেষে বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এই নির্দেশিকা জারি করেন।

আরও পড়ুন-দুর্যোগ থেকে এখনই রেহাই নেই, আগামী ৩ দিন ভারী বৃষ্টিতে ভিজবে এইসব জেলা

মাজার, দরগাহ, মন্দিরসহ অন্যান্য ধর্মীয় স্থাপনায় হামলা-ভাঙচুর ঠেকাতে সংশ্লিষ্টদের কেন নির্দেশ দেওয়া হবে না, তাও জানতে চাওয়া হয়েছে নির্দেশিকায়। বাংলাদেশের স্বরাষ্ট্র সচিব, জনপ্রশাসন সচিব, ধর্ম মন্ত্রণালয়ের সচিব, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের সচিব, পুলিশের মহাপরিদর্শক ও বাংলাদেশ ওয়াক্‌ফ প্রশাসকের কার্যালয়কে রুলের জবাব দিতে বলা হয়েছে।

গত ১০ সেপ্টেম্বর বাংলাদেশের হাইকোর্টে জনস্বার্থে রিট পিটিশন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী শাহ আলম অভি। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তৌফিক সাজওয়ার পার্থ।

রিট পিটিশনকারী আইনজীবী শাহ আলম অভি জানান, হাইকোর্টে রিট আবেদনের আগে গত ৯ সেপ্টেম্বর বাংলাদেশে মাজার, দরগাহ, মন্দিরসহ অন্যান্য ধর্মীয় স্থাপনায় হামলাকারীদের আইনের আওতায় আনতে এবং হামলা-ভাঙচুর রোধে পদক্ষেপ নিতে বাংলাদেশের স্বরাষ্ট্র সচিবের কাছে লিখিত আবেদন করা হয়। আদালত ওই আবেদন দুই মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.