ওয়েব ডেস্ক: কুলভূষণ যাদবের শাস্তি নিয়ে আর এগোলে পাকিস্তানকে তার পরিণতির জন্য তৈরি থাকতে হবে। ইসলামাবাদকে সতর্ক করে দিলেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। লোকসভাতে আজ বিবৃতি দিয়ে সুষমা জানান, পাক সুপ্রিম কোর্টে আইনি লড়াইয়ের জন্য দক্ষ আইনজীবী নিয়োগ করবে সরকার। কুলভূষণের মুক্তির জন্য প্রচলিত রাস্তার বাইরে গিয়েও সবরকম চেষ্টা করা হবে বলে আশ্বাস দিয়েছে সরকার। এ নিয়ে নরেন্দ্র মোদীর হস্তক্ষেপ দাবি করেছে কংগ্রেস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


উরি হামলার পর পাকিস্তানের সঙ্গে আলোচনা থমকে যায়। পাঁচ রাজ্যে ভোট মেটার পর পরিস্থিতির উন্নতি হতে পারে বলে আশা করা হচ্ছিল। কুলভূষণ যাদবের প্রাণদণ্ডের নির্দেশে সবই চলে গেল বিশ বাঁও জলে। মঙ্গলবার সংসদের অধিবেশনের শুরুতেই পাক জেলে বন্দি কুলভূষণ যাদবকে নিয়ে উদ্বেগ প্রকাশ করেন বিভিন্ন দলের সাংসদরা। সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে কংগ্রেস।



কুলভূষণের মুক্তির জন্য সরকার সবরকম চেষ্টা করবে বলে লোকসভায়। প্রতিশ্রুতি দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। রাজ্যসভায় বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ জানান, নৌসেনার প্রাক্তন আধিকারিক কুলভূষণ যাদবকে ইরান থেকে অপহরণ করা হয়। চরবৃত্তির সাজানো অভিযোগে তাঁকে মৃত্যুদণ্ড দিয়েছে পাক সেনা আদালত।



কুলভূষণ যাদবের মৃত্যুদণ্ডের নির্দেশের প্রতিবাদে এ দিন দিল্লিতে পাক হাই-কমিশনের সামনে বিক্ষোভ হয়। (আরও পড়ুন-'পানি' পাননি হাসিনা, তাই কি ইলিশ পেলেন না মমতা?)