ওয়েব ডেস্ক : কাশ্মীর নিয়ে কথা বলুক ভারত, পাকিস্তান। দুই দেশের মধ্যে যাতে আর সম্পর্কের অবনতি না ঘটে, সে বিষয়ে সদর্থক ভূমিকা নেওয়া হোক। এবার দিল্লি এবং ইসলামাবাদের কাছে এমনই আবেদন করল আমেরিকা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মার্কিন মুলুকের তরফে জানানো হয়েছে, ভারত-পাকিস্তানের মধ্যে যাতে কাশ্মীর নিয়ে কথা হয়, সে বিষয়ে আমেরিকা সব সময় চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং যাবেও। তাই ভারত-পাকিস্তান নিজেদের মধ্যে দ্বিপাক্ষিক আলোচনা সেরে কাশ্মীর সমস্যা মিটিয়ে নিক বলেও আশা প্রকাশ করেছে ট্রাম্পের দেশ।


আমেরিকার স্টেট ডিপার্টমেনটের মুখপাত্র বলেন, কাশ্মীর নিয়ে আমেরিকার নীতি কখনও পরিবর্তন হবে না। তাই, দুই দেশ যাতে নিজেদের মধ্যে আলোচনা করে কাশ্মীর সমস্যার সমাধান করে নেয়, সে বিষয়ে তারা সব সময় চেষ্টা চালিয়ে যাবে বলেও জানানো হয়েছে। কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান আলোচনার টেবিলে বসুক বলে যতই আমেরিকার তরফে আর্জি জানানো হোক না কেন, ভারত, পাকিস্তান এ বিষয়ে টু শব্দও করেনি।


জম্মু কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করেই পাকিস্তানি জঙ্গি গোষ্ঠীগুলি ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদে মদত দিচ্ছে। সম্প্রতি এমনই অভিযোগ করা হয়েছে কেন্দ্রীয় গোয়েন্দাদের তরফে। কাশ্মীরের বেশ কয়েকজন বিচ্ছিন্নতাবাদীকে পাকড়াও করে এ বিষয়ে যাবতীয় তথ্য প্রকাশ্যে এসেছে বলেও জানানো হয়েছে এনআইএ-র তরফে।