জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মঙ্গলবার ভোরে জঙ্গি হামলায় কেঁপে উঠল পাকিস্তান। খাইবার পাখতুনখাওয়ার ডের ইসমাইল খান সেনা পোস্টে হামলা চালাল ৬ জঙ্গি। ওই হামলায় নিহত হয়েছেন ২৩ পাকিস্তানি সেনা। হামলা চালিয়েছে পাকিস্তানি তালিবান জঙ্গি গোষ্ঠী। পাকস্তানের ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনের(ISPR) তরফে বলা হয়েছে হামলা হয়েছে ভোর বেলা। সেই সময় অধিকাংশ সেনাই ঘুমিয়ে ছিলেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-উচ্চ প্রাথমিকে কাউন্সেলিং, হাইকোর্টের রায়েই সায় সুপ্রিম কোর্টের


আইএসপিআরের তরফে বলা হয়েছে, জঙ্গিরা একটি বিস্ফোরক ভর্তি গাড়িতে এসে ধাক্কা মারে সেনা আউট পোস্টে। বিস্ফোরণে একটি ভবন ভেঙে পড়ে। নিহত হন ২৩ সেনা জওয়ান। অন্যদিকে, গুলির লড়াইয়ে নিহত হয় হামলাকারী ৬ জঙ্গি। সম্প্রতি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে খাইবার পাখতুনখাওয়ায় ডেরাজিন্দা এলাকায় তল্লাশি চালায় সেনাবাহিনী। ওই অভিযানে জঙ্গিদের বহু জঙ্গি ডেরা উড়িয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি খতম করা হয়েছে ১৭ জঙ্গিকে।


পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, এক স্কুলেকে সেনা আউটপোস্ট হিসেবে ব্যবহার করছিল পাক সেনা। সেখানেই হামলা চালায় জঙ্গিরা। তাতেই ২৩ সেনা নিহত হন। পাশাপাশি আহত হয়েছেন ২৭ জন। হামলা হয়েছে সোমবার ভোর রাতে।


পাকিস্তান থেকে ভারতে জঙ্গি কার্যকলাপে মদত দেওয়া হলেও একের পর এক জঙ্গি হামলায় পাকিস্তান নিজেও ব্যাতিব্যস্ত। কখনও খাইবার পাখতুনখাওয়া, কখনও সিন্ধ, কখনও বালুচিস্তানে হামলা চালিয়ে পাক সরকারকে অতিষ্ঠ করেছে রেখেছে জঙ্গিরা। আফগানিস্তানে তালিবান ক্ষমতায় আসার পর তার আরও বেড়েছে। গত বছরের তুলনায় এবছরের প্রথম ৬ মাসে জঙ্গি হামলা বেড়েছে ৮০ শতাংশ। এমনটাই দাবি পাকিস্তানের এক সমীক্ষা সংস্থার। পাকিস্তানের এখন বড় বিপদ হল তালিবানের পাকিস্তান শাখা। এবছর জানুয়ারি মাসে পেশওয়ারের এক মসজিদে হামলা চালায় জঙ্গিরা। সেই হামলায় নিহত হন ৮০ জন। এবার ফের হামলা।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)