নিজস্ব প্রতিবেদন: শুভেচ্ছা জানিয়েছিলেন আগেই। এবার সরাসরি কথা। নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ফোন করে শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার রাতে বাইডেনকে ফোন করেন নমো। ইন্দো-মার্কিন সম্পর্ক আরও মজবুত করা নিয়ে দুজনের কথা হয়। আমেরিকায় নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত তরণজিত্ সিং সাধু জানিয়েছেন, স্বাস্থ্য সম্পর্কিত বিষয়েও তাঁদের কথা হয়েছে। উঠেছে করোনা ভ্যাকসিনের প্রসঙ্গও। বাইডেনের সঙ্গে ফোনালাপ নিয়ে পরে টুইটও করেন নমো।  



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

লেখেন, অভিনন্দন জানানোর জন্য নব-নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে ফোনে কথা বললাম। ইন্দো-মার্কিন কৌশলগত সম্পর্কের প্রতিশ্রুতি পালনে আমরা আরও একবার প্রতিজ্ঞাবদ্ধ হয়েছি। করোনাভাইরাস মহামারী, জলবায়ু পরিবর্তন এবং ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে সহযোগিতার মতো বিষয়ে দু'পক্ষের অগ্রাধিকার এবং উদ্বেগ নিয়ে আলোচনা করেছি। 



ফোনালাপে ওঠে ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের প্রসঙ্গ। তাঁকেও শুভেচ্ছা জানান মোদী। পরে টুইটে লেখেন, নব-নির্বাচিত মার্কিন ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও উষ্ণ অভিনন্দন জানানোর কথা বলেছি।  ইন্দো-মার্কিন কমিউনিটির কাছে তাঁর সাফল্য অত্যন্ত গর্বের এবং অনুপ্রেরণামূলক। যাঁরা ইন্দো-মার্কিন সম্পর্কের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ চালিকাশক্তি।