ওয়েব ডেস্ক: 'যত নষ্টের গোড়া ওই নরেন্দ্র মোদী', মোদীর সঙ্গে ট্রাম্পের 'ক্রমবর্ধমান বন্ধুত্বের জন্যই' আজ তাকে গৃহবন্দী হয়ে থাকতে হচ্ছে বলে মনে করে জামাত-উদ-দাওয়া প্রধান হাফিজ সইদ। নিজের বাড়িতে আটক হওয়ার পরই 'মোদী-ট্রাম্প বন্ধুত্ব'কে বিঁধে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছে সে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গতরাতে পাকিস্তানের পঞ্জাবপ্রদেশে হাফিজ ও তার চার সহচরকে আটক করেছে পাক প্রশাসন। আটক হওয়ার সময় জামাত-উদ-দাওয়ার কেন্দ্রীয় কার্যালয়
'মসজিদ-ই-কাদসিয়া'র মধ্যেই ছিল হাফিজ সইদ। বিশাল পুলিসবাহিনী গোটা এলাকা ঘিরে ফেললে, ধরা দিতে বাধ্য হয় সইদ ও তার সঙ্গীরা। সেখান থেকে হাফিজকে জওহর টাউন এলাকায় তার নিজের বাড়িতে নিয়ে যাওয়া হয় এবং সেখানেই গৃহবন্দী করে রাখা হয়। এতেই চরম রেগে গিয়ে নিজের ভিডিও বার্তা প্রকাশ করে সে। এবার দেখুন সেই ভিডিও-


 



উল্লেখ্য, এই আটকের ঠিক তিন দিন আগে পাক অভ্যন্তরীণ মন্ত্রকের তরফ থেকে জারি করা ওয়াচ লিস্টে (UNSC 1267 অনুযায়ী) নাম উঠে যায় হাফিজ ছাড়াও আব্দুল্লা উবেইদ, জাফর ইকবাল, আব্দুর রহমান এবং কাজী কাশিফ নিয়াজের। তখনই তাঁদের ভাগ্যে 'প্রিভেন্টিভ ডিটেনশন' স্থির হয়ে যায়।


আরও পড়ুন- ট্রাম্পের হুঁশিয়ারির জেরেই এই ধড়পাকড়? পাকিস্তানে আটক লস্কর-ই-তৈবা প্রধান হাফিজ সঈদ


প্রসঙ্গত, গত বছর থেকেই ভারতের পক্ষ থেকে পাকিস্তানের উপর প্রবল চাপ দেওয়া হচ্ছিল যাতে সইদকে বিচার প্রক্রিয়ার মাধ্যমে সাজা দেওয়া হয়। ২০০৮ সালের ২৬ নভেম্বরের মুম্বাই হামলার সঙ্গে হাফিজের সরাসরি যুক্ত থাকার প্রমাণ ও তথ্য পাকিস্তানকে দিয়েছে ভারত। লস্কর-এ-তৈবার 'ফ্রন্টাল অর্গ্যানাইজেশন' হিসাবে কাজ করা জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সইদকে ২০১৪ সালের জুনেই 'ফরেন টেররিস্ট'-এর তকমা দিয়েছে আমেরিকা এবং মার্কিন প্রশাসনের তরফ থেকে তার মাথার দাম হাঁকা হয়েছে ১০ মিলিয়ন ডলার।


আরও পড়ুন- ট্রাম্পের আমেরিকার সঙ্গে যুদ্ধ অনিবার্য বললেন চিনা সেনা আধিকারিক