ওয়েব ডেস্ক: মার্কিন কংগ্রেস যদি মেক্সিকো সীমান্তে প্রাচীর তোলার বিষয়টি আটকে দেয় তাহলে সরকার 'বন্ধ করে দেব', এমনই বেনজির হুমকি দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা রয়টার্সের জানিয়েছে, ডেমোক্র্যাটরা এই দেওয়াল নির্মাণের বিরোধিতা করে "আমেরিকার সুরক্ষাকে অনিশ্চয়তা ও আশঙ্কার মধ্যে ফেলে দিচ্ছে"।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রসঙ্গত, ক্ষমতার কুর্সিতে বসার পর থেকেই একের পর এক পদক্ষেপের মাধ্যমে 'কথা রেখে চলেছেন' ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দ্বিতার সময় থেকেই বিভিন্ন 'বিতর্কিত প্রতিশ্রুতি' দিয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। নির্বাচিত হয়ে একে একে সেইসব প্রতিশ্রুতি পূরণে সচেষ্ট তিনি। এইসব প্রতিশ্রুতির মধ্যে অন্যতম হল মেক্সিকো-আমেরিকা সীমান্তে প্রাচীর নির্মাণ। উল্লেখ্য, ট্রাম্প একদা দাবি করেছিলেন, দেওয়াল তৈরির খরচ তিনি মেক্সিকোর থেকেই আদায় করবেন। কিন্তু পরবর্তী কালে মেক্সিকো সরকার জানিয়ে দেয় যে এবিষয়ে একটি কানা কড়িও খরচ করতে পারবে না তারা। তারপরেই ফুঁসে ওঠেন ট্রাম্প এবং বলেন তিনি জানেন কীভাবে টাকা আদায় করতে হয়।


উল্লেখ্য, কিছুদিন আগেই 'ওবামা কেয়ার'কে বিসর্জন দিয়ে নতুন স্বাস্থ বিমা বিল আনতে গিয়ে মুখ থুবড়ে পড়েছেন ট্রাম্প। ডেমোক্র্যাটরা তো বটেই, তাঁর নিজের দল তথা রিপাবলিকান সদস্যরাও অনেকে এই বিলের বিপক্ষে ভোট দেয়েছেন। এছাড়াও অভিবাসন সংক্রান্ত ট্রাম্পের এক্সিকিউটিভ অর্ডারও বারবার আমেরিকার আদালতে চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। কিন্তু তাতে না দমে নিজের প্রতিশ্রুতি পূরণের লক্ষ্যে দুর্বার গতিতে হেঁটে চলেছেন মার্কিন প্রেসিডেন্ট। এখন দেখার পাঁচিল প্রকল্পে তিনি সফল হন নাকি আবারও অবরুদ্ধ হয় পথ।