নিজস্ব প্রতিবেদন: জি ৭ শীর্ষসম্মেলনের বিবৃতি থেকে নিজেদের সরিয়ে নিল মার্কিন যুক্তরাষ্ট্র। শনিবার এয়ার ফোর্স ওয়ান থেকে নজিরবিহীন টুইটে একথা জানিয়ে, কানাডার রাষ্ট্রপ্রধান জাস্টিন ট্রুডোকে চরম ভর্ত্সনা করেন  মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

কিম জং উনের সঙ্গে বৈঠকে যোগ দিতে ওয়াশিংটন ডিসি থেকে সিঙ্গাপুর যাওয়ার পথে শনিবার বিমান থেকেই পর পর টুইট করেন ডোনাল্ড ট্রাম্প। সেই টুইটেই শীর্ষসম্মেলনে গৃহীত সিদ্ধান্তে মার্কিন যুক্তরাষ্ট্র মানবে না বলে জানিয়ে দেন তিনি। টুইটে ট্রাম্প লেখেন, 'কানাডার প্রাইম মিনিস্টার জাস্টিন ট্রুডো সাংবাদিক বৈঠকে মিথ্যে বলেছেন। আসলে এখনো মার্কিন যুক্তরাষ্ট্রের কৃষক, শ্রমিক ও সংস্থাগুলির কাছ থেকে চড়া হারে শুল্ক আদায় করছে কানাডা।' 


গাঁজা বৈধ করার পথে এক পা এগোল কানাডা



পরবর্তী টুইটে সরাসরি কানাডার প্রাইম মিনিস্টারের উদ্দেশ্যে আক্রমণ শানান ট্রাম্প। তিনি লেখেন, বৈঠকে গুটিশুটি পাকিয়ে ছিলেন ট্রুডো। আমি বৈঠক ছাড়তেই তিনি বলেন, মার্কিন যুক্তরাষ্ট্রের চাপানো শুল্ক অপমানজনক। আমরা আমাদের অবস্থান থেকে সরব না। উনি অসত্ ও দুর্বল। কানাডা দুগ্ধজাত পণ্যের ওপর যে ২৭০ শতাংশ কর চাপিয়েছে তার পালটা হিসাবেই কর চাপিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র।