নিজস্ব প্রতিনিধি: ট্রাম্পের মুখের উপর জবাব দিল পাকিস্তান। নববর্ষের প্রথম দিনে যে ভাবে পাকিস্তানকে 'মিথ্যেবাদী' বলে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন ডোনাল্ড ট্রাম্প, এদিন উচ্চস্বরে তার সমালোচনা করেছে ইসলামাবাদ। ট্রাম্পের সমস্ত অভিযোগ উড়িয়ে পাক বিদেশ মন্ত্রক তরফে বলা হয়, 'বিশ্বকে আসল সত্যটা জানানো হবে।' সোমবার, টুইটে পাকিস্তানের বিরুদ্ধে তীব্র বিষোদগার করেছেন মার্কিন প্রেসিডেন্ট। স্পষ্ট ভাষায় তিনি বলেন, "১৫ বছর ধরে বোকার মতো পাকিস্তানকে ৩,৩০০ কোটি ডলার অর্থ সাহায্য করেছে মার্কিন প্রশাসন। বিনিময়ে প্রতারণা এবং মিথ্যে প্রতিশ্রুতি ছাড়া আর কিছুই দেয়নি পাকিস্তান।"


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- হাফিজ সইদের ২ সংগঠনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চলেছে পাক সরকার


মার্কিন প্রেসিডেন্টের বিস্ফোরক এই টুইটে কূটনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। নববর্ষে শুরুতেই মার্কিন-পাক তরজা হট কেক হয়ে ওঠে সোশ্যাল মিডিয়ায়। ট্রাম্পের মন্তব্যের পর তড়িঘড়ি সামাল দিতে ময়দানে নেমে পড়ে ইসলামাবাদ। পাক বিদেশমন্ত্রী খাওয়াজা আসিফ টুইটে জানান, খুব শীঘ্রই ট্রাম্পের মন্তব্যের প্রতিক্রিয়া জানানো হবে। আসল সত্যটা বিশ্ব জানতে পারবে। পাক সংবাদমাধ্যম ডনের প্রতিবেদন অনুযায়ী, ইসলামাবাদে অবস্থিত মার্কিন দূতাবাসে সমন পাঠিয়েছে পাক বিদেশমন্ত্রক। কিন্তু সেই সমনের বিষয়বস্তু নিয়ে মুখ খোলেনি পাক প্রশাসন।



আরও পড়ুন- অবশেষে পাকড়াও খাগড়াগড় বিস্ফোরণে অন্যতম অভি‌যুক্ত তলহা


এদিকে ট্রাম্পকে পাল্টা জবাব দিয়েছে পাক প্রতিরক্ষা মন্ত্রী খুরাম দস্তগির-খান। তিনি জানান, গত ১৬ বছর ধরে আফগানিস্তানে আলকায়দা জঙ্গিগোষ্ঠীকে ধ্বংস করতে বিনামূল্যে জমি, সামরিক বিমান পরিষেবা এবং গোয়েন্দা তথ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রকে সাহায্য করেছে পাকিস্তান। বদলে জুটেছে লাঞ্ছনা এবং অসম্মান।



প্রসঙ্গত, সন্ত্রাস ইস্যুতে পাকিস্তানের উপর গোড়া থেকেই চাপ তৈরি করেছে ট্রাম্প প্রশাসন। আন্তর্জাতিক কূটনীতি স্তরে পাকিস্তানকে 'সন্ত্রাসের স্বর্গোদ্যান' তকমা দিতেও ইতস্তত করেনি ডোনাল্ড ট্রাম্প।