জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: চট্টগ্রামের জে এন সেন হলের পূজামণ্ডপে ইসলামী গান গাওয়ার ঘটনায় গ্রেফতার করা হয়েছে ২ মাদ্রাসা শিক্ষককে। তবে তারা পুজো উদযাপন পরিষদের একজন যুগ্ম সম্পাদক সজল দত্তের আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন বলে দাবি করেছেন তাঁরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-ত্রিধারায় স্লোগানকাণ্ডে ধৃত ৯ জনকেই জামিন দিল হাইকোর্ট, উল্লাস ধর্মতলার অনশন মঞ্চে


শুক্রবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিস কমিশনার কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান উপ-কমিশনার রইল উদ্দিন।


তিনি বলেন, বৃস্পতিবার জে এম সেন হল পুজো মণ্ডপে সন্ধ্যার পর থেকে সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। পুজো কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত চট্টগ্রাম কালচারাল একাডেমির একদল শিল্পীকে ওই অনুষ্ঠানে গান পরিবেশনের অনুরোধ করেন। তার অনুরোধের প্রেক্ষিতে শিল্পী গোষ্ঠীর একদল সদস্য একটি ইসলামিক গজল ও একটি বাউল গান পরিবেশন করেন।


ওই দুটি গানের মধ্যে একটি সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে বলে মন্তব্য করে পুলিসের ওই কর্মকর্তা বলেন, বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে গেলে তা পুলিসের নজরে আসে। এরপরই শিল্পীদের পরিচয় শনাক্ত করে রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছয় জনের মধ্যে নুরুল করিম (৩৪) ও শহীদুল ইসলাম (৪২) নামে দুই জনকে আটক করা হয়। তাদের মধ্যে শহীদুল তানজিমুল উম্মাহ নামে একটি মাদ্রাসার এবং নুরুল ইসলাম দারুল ইফরান একাডেমির শিক্ষক।


দুইজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে উপ কমিশনার রইস উদ্দিন বলেন, এ ঘটনার সাথে কোনো অসৎ উদ্দেশ্যে আছে কি না এবং কোনো অস্থিতিশীলতা সৃষ্টির লক্ষ্যে এটা করা হয়েছে কি না, সেটা আমরা খোঁজার চেষ্টা করছি।


পাশাপাশি যার আমন্ত্রণে তারা গান করতে উঠেছিল সেই সজল দত্তকেও জিজ্ঞাসাবাদের জন্য আমরা চেষ্টা করছি, যদিও তাকে এখনও আমরা পাইনি।


পুলিসের পক্ষ থেকে এ ঘটনায় মামলা করার কথা বলা হয়েও শুক্রবার দুপুর ১২টার পর্যন্ত থানায় কোনো মামলা নথিভুক্ত হয়নি। মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন উপ কমিশনার রইস উদ্দিন।



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)