ওয়েব ডেস্ক : দীর্ঘ ৯০ বছর পর সূর্যগ্রহণের সাক্ষী রইল আমেরিকা। সোমবার উত্তর আমেরিকার প্রায় ১৪টি প্রদেশ বিরলতম ওই সূর্যগ্রহণের সাক্ষী হয়ে রইল। ওরেগন, নর্থ ক্যারোলিনা সহ মার্কিন মুলুকের আকাশে সোমবার সূর্যকে পুরোপুরি ঢেকে দেয় চাঁদ। ফলে, তাপমাত্রা ক্রমশ কমতে শুরু করে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার যখন মর্কিন মুলুকে সূর্যগ্রহণ দেখার হিড়িক পড়ে যায়, তখন সেই হিড়িক থেকে বাদ পড়েননি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পও। সোমবার হোয়াইট হাউজের ব্যালকনি থেকে দেখা যায় গ্রহণ। আর সেখানে স্ত্রী মেলানিয়া ট্রাম্প এবং ছেলেকে নিয়ে সূর্যগ্রহণ দেখেন। তবে জানেন কি, হোয়াইট হাউজের ব্যালকনি থেকে যখন মার্কিন প্রেসিডেন্ট সূর্যগ্রহণ দেখেন, সেই সময় তাঁর চোখে কোনও সানগ্লাস ছিল না। সূর্যগ্রহণের সময় কেন প্রেসিডেন্ট ট্রাম্পের চোখে কোনও সানগ্লাস ছিল না, তা নিয়ে সোশ্যাল সাইটে বেশ সমালোচনা শুরু হয়।


 



যদিও, ব্যালকনি থেকে যখন সূর্যগ্রহণ দেখতে শুরু করেন ট্রাম্প, তার কিছুক্ষণের কধ্যেই স্ত্রী মেলানিয়ার পাশাপাশি মার্কিন প্রেসিডেন্টের চোখেও সানগ্লাস দেখা যায়। যদিও, চোখের ক্ষতি হতে পারে সেই আশঙ্কা সত্ত্বেও কেন ট্রাম্প ওই কাজ করলেন, তা নিয়েও বিতর্ক শুরু হয়। তবে, মেলানিয়াকেও খালি চোখে দেখা যায় এক সময়।


দেখুন সেই ছবি..