জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মার্কিন যুক্তরাষ্ট্রের প্রাক্তন ফার্স্ট লেডি মিশেল ওবামা, আমেরিকার আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক দলের প্রার্থী হিসেবে বেসিরভাগের পছন্দ বলে জানা গিয়েছে। একটি সমীক্ষায় দেখা গিয়েছে যে ডেমোক্র্যাটদের মধ্যে বেশিরভাগই চাইছেন যাতে আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট জো বাইডেনের বদলে মিশেল ওবামা প্রার্থী হন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

প্রায় অর্ধেকের বেশি ডেমোক্র্যাট, যারা রাসমুসেন রিপোর্টের সমীক্ষায় ভোট দিয়েছেন, তাঁরা মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার জন্য বাইডেন ছাড়া অন্য কাউকে তাদের পছন্দ হিসেবে জানিয়েছেন।


সমীক্ষা করা প্রায় ৪৮ শতাংশ ডেমোক্র্যাট বলেছেন যে তারা ‘নভেম্বরে নির্বাচনের আগে জো বাইডেনের স্থলাভিষিক্ত করার জন্য অন্য প্রার্থী খোঁজার’ বিষয়ে অনুমোদন করেছেন। অন্যদিকে ৩৮ শতাংশ বিষয়ে অন্য কথা বলেছেন।


আরও পড়ুন: Japan: কী হবে অদূর ভবিষ্যতে? শিশু-জন্মহার আর বিয়ে নিয়ে অন্ধকার কিছুতেই কাটছে না সূর্যোদয়ের দেশে...


মাত্র ৩৩ শতাংশ ডেমোক্র্যাট বিশ্বাস করেন যে ব্যালট পরিবর্তন হবে।


৮১ বছর বয়সী জো বাইডেনকে প্রতিস্থাপন করতে বিভিন্ন নামের মধ্যে মিশেল ওবামা প্রায় ২০ শতাংশ ভোট পেয়েছেন। অন্য প্রার্থীরা ছিলেন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট হিলারি ক্লিনটন, ক্যালিফোর্নিয়ার গভর্নর গেভিন নিউজম এবং মিশিগানের গভর্নর গ্রেচেন হুইটমার।


কমলা হ্যারিস প্রায় ১৫ শতাংশ ভোট পেয়েছেন। যেখানে ১২ শতাংশ হিলারি ক্লিনটন এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে পুনরায় ম্যাচের পক্ষে রয়েছেন।


আরও পড়ুন: Bangladesh News: বাড়িতে তরুণী নাতনি, ৭২ বছরের নেতা বিয়ে করলেন ১৪ বছরের ছাত্রীকে


মিশেল ওবামাকে অনুরোধ করা হয়েছে প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার কথা বিবেচনা করার জন্য।


২০২৪ সালের মার্কিন নির্বাচনে জো বাইডেন এবং ডোনাল্ড ট্রাম্পের মধ্যে ফের একটি হতে চলেছে তা প্রায় নিশ্চিত।


বাইডেন জোর দিয়ে বলেছেন যে তিনিই সেরা এবং যোগ্য প্রার্থী। যদিও বিভিন্ন সমীক্ষাগুলি ইঙ্গিত করছে যে তার বয়শের কারনে ভোটারদের কাছে তাঁর জনপ্রিয়তা কমছে।


(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)