নিজস্ব প্রতিবেদন: রক্ষণশীল ইউন সুক ইওল (Yoon Suk Yeol) মঙ্গলবার দক্ষিণ কোরিয়ার (South Korea) রাষ্ট্রপতি হিসাবে দায়িত্ব গ্রহণ করেন। সাম্প্রতিককালে দক্ষিণ কোরিয়ার অন্যান্য রাষ্ট্রপতিদের তুলনায় বেশি কঠিন বৈদেশিক নীতি এবং অভ্যন্তরীণ চ্যালেঞ্জের সম্মুখিন হবেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

মধ্যরাতে দক্ষিণ কোরিয়ার ৫৫৫,০০০ সদস্যের সামরিক বাহিনীর কমান্ড গ্রহণ করে তিনি। কেন্দ্রীয় সিওলের নতুন রাষ্ট্রপতির অফিসে উত্তর কোরিয়া সম্পর্কে তাঁকে ব্রিফিং দেন সেনা প্রধান। 


সিওলে পার্লামেন্টের সামনে একটি অনুষ্ঠানে শপথ নেওয়ার পরে, ইউন বলেন যে উত্তর কোরিয়ার অস্ত্র কর্মসূচি দক্ষিন কোরিয়ার জন্য সমস্যার হলেও উত্তর কোরিয়া নিরস্ত্রীকরণের কথা ভাবলে তিনি একটি অর্থনৈতিক পরিকল্পনা প্রদান করতে প্রস্তুত। যদিও উত্তর কোরিয়ার বিষয়ে একটি কঠোর লাইন নেওয়ার ইঙ্গিত দিয়েছেন নতুন রাষ্ট্রপতি।


আরও পড়ুন: Bangladesh Wife-Daughters Murder: স্ত্রী-কন্যাদের গলা কেটে 'খুন', আত্মহত্যার চেষ্টায় রাস্তায় শুয়ে রইল অভিযুক্ত, এরপর...


প্রসিকিউটর হিসাবে ২৬ বছরের কেরিয়ারের পরে রাজনীতিতে প্রবেশের এক বছরেরও কম সময়ের মধ্যে প্রধান রক্ষণশীল পিপল পাওয়ার পার্টির হয়ে নির্বাচনে জয়লাভ করেন তিনি। ইয়ুন দায়িত্ব নেওয়ার পরেই দুটি বড় সমস্যার মুখোমুখি হবেন। প্রথমত উত্তর কোরিয়ার নতুন অস্ত্র পরীক্ষা এবং দ্বিতীয়ত দুই বছরের কোভিড -১৯-এর  ফলে দুর্বল অর্থনীতি।  


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)