ওয়েব ডেস্ক : শত অশান্তির মাঝেও মুখ্যমন্ত্রীর উপরই আস্থা রাখছেন ভাঙড়ের আন্দোলনকারীরা। তাদের আর্জি, মুখ্যমন্ত্রী একবার আসুন। ভাঙড়ে শান্তি ফেরাতে উদ্যোগী মুখ্যমন্ত্রীও। তাঁর কড়া নির্দেশ গ্রামবাসীদের কারও গায়ে যেন হাত না পড়ে। ভাঙড়ে শান্তি ফেরাতে তত্পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে যাওয়ার পথে সোজা ভবানী ভবনে চলে যান মুখ্যমন্ত্রী। পুলিসের শীর্ষ কর্তাদের সঙ্গে আলোচনায় বসেন ভাঙড় নিয়ে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ভবানী ভবনে ADG -CID-র ঘরে বৈঠক হয়। ছিলেন DG, পুলিস কমিশনার, ADG আইন শৃঙ্খলা। সেখান থেকেই মুখ্যমন্ত্রী নির্দেশ দেন, ভাঙড়ে গ্রামবাসীদের গায়ে যেন হাত না পড়ে। যারা অশান্তি করছে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে হবে। বহিরাগতদের গ্রেফতার করে CID-কে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।


আরও পড়়ুন- কে চালল গুলি? ভাঙড় কাণ্ডে শাসক-বিরোধী তরজা অব্যাহত


গতকাল ভাঙড়ে যান মুকুল রায়। তার কাছ থেকে সর্বশেষ পরিস্থিতির রিপোর্ট নেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক করেন বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের সঙ্গে। এদিকে আজও ভাঙড়ের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়নি। নতুন করে অশান্তি না হলেও একটা চাপা উত্তেজনা লক্ষ করা গেছে। জায়গায় জায়গায় গাছের গুঁড়ি ফেলে এদিনও এলাকা অবরুদ্ধ করে রাখেন বাসিন্দারা।


তবে এই পরিস্থিতিতেও ভাঙড়ের আন্দোলনকারীরা আস্থা রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের উপর। এমন কী ভাঙড় আন্দোলনের মুখ শেখ কালুও বলছেন,  মুখ্যমন্ত্রী এলেই শাস্ত হবে পরিস্থিতি। বিকেলে ভাঙড়ে শোক-শান্তি মিছিল বের করেন আশেপাশের ৩০টি গ্রামের মানুষ। তাতে পা মেলান কাসেম সিদ্দিকির নেতৃত্বে  ফুরফুরা শরিফের প্রতিনিধি দল।