ওয়েব ডেস্ক: তিনদিন পর অবশেষে টনক নড়ল পুলিস-প্রশাসনের। গ্রেটার কোচবিহার আন্দোলনকারীদের হটিয়ে দিল পুলিস। অভিযান ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল নিউ কোচবিহার স্টেশন চত্বর।  টিয়ার গ্যাস, লাঠিচার্জ, পাথরবৃষ্টি  কিছুই বাদ গেল না।  


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিকেলের এই পরিস্থিতির প্রস্তুতি শুরু হয় সকাল থেকেই। মঙ্গলবার বেলা বারোটায় বৈঠকে বসে গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটি। বৈঠকে সিদ্ধান্ত হয় আন্দোলন চলবে। অন্যদিকে বেলা বাড়তেই চোখে পড়ে পুলিসি তত্পরতা। নিউ কোচবিহার স্টেশন চত্বর ঘিরে ফেলে বিশাল পুলিস বাহিনী। স্টেশনে যান একজন ম্যাজিস্ট্রেটও।  অবরোধ তুলে নেওয়ার জন্য মাইকে শুরু হয় প্রচার।


কিন্তু বিশেষ কাজ হয়নি। শেষ পর্যন্ত আন্দোলনকারীদের তরফে ভবেশ বর্মণ পুলিসের সঙ্গে কথা বলতে এলে তাঁকে গ্রেফতার করা হয়। এরপরই পুলিসকে লক্ষ্য করে শুরু হয় পাথরবৃষ্টি। পরিস্থিতি মোকাবিলায় কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। চলে লাঠিও। আন্দোলনকারীদের ছোড়া পাথরে কিছুটা পিছু হটে পুলিস। এরপর রণকৌশল বদলে ফের অবরোধ হটাতে সক্রিয় হয় বিশাল পুলিস বাহিনী। শুরু হয় লাঠিচার্জ। শেষ পর্যন্ত  আন্দোলন তুলে নেওয়ার কথা ঘোষণা করতে হয় বংশীবদন বর্মণকে।


বেশ কয়েকজন আন্দোলনকারীকে গ্রেফতার করেছে পুলিস। আন্দোলনকারীদের ছোড়া পাথরে আহত হন কয়েকজন পুলিসকর্মীও।