এনসেফ্যালাইটিসের পর এবার ডেঙ্গির থাবা দক্ষিণ দিনাজপুরে। বালুরঘাট ব্লকের পণ্ডিতপুর গ্রামে ডেঙ্গিতে আক্রান্ত হয়েছেন সাত জন। জেলা হাসপাতালে চিকিত্‍সা চলছে আক্রান্তদের। গ্রামবাসীদের অভিযোগ, দায়সারা ভাবে তিনদিন আগে মেডিক্যাল টিম গ্রামে থেকে ঘুরে গেলেও রোগ প্রতিরোধে কোন ব্যবস্থা নেয়নি প্রশাসন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

চলতি বছর জুন-জুলাইয়ে উত্তরবঙ্গের ব্যাপকভাবে প্রভাব বিস্তার করে এনসেফ্যালাইটিস। জ্বরে মৃত্যু হয় বহু মানুষের। সরকারি হিসেব অনুযায়ী দক্ষিণ দিনাজপুরেই মৃত্যু হয় দশ জনের। তিনমাস কাটতে না কাটতেই দক্ষিণ দিনাজপুরে ফের থাবা বসাল মারণ জ্বর। এবার ডেঙ্গি। পণ্ডিতপুর গ্রামে ডেঙ্গিতে আক্রান্ত হয়ে সাত জন ভর্তি হাসপাতালে। এদের মধ্যে এক জনের অবস্থা আশঙ্কাজনক।


গ্রামবাসীদের অভিযোগ, রোগ প্রতিরোধে কিছুই করেনি প্রশাসন। তিন সদস্যের মেডিক্যাল টিম গ্রামে আসলেও জ্বরে আক্রান্ত রোগীদের রক্ত পরীক্ষার কোন ব্যবস্থা করা হয়নি। দেওয়া হয়নি ওষুধও। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের অবশ্য দাবি, এই ব্যাপারে সজাগ রয়েছে প্রশাসন। পরিস্থিতিও নিয়ন্ত্রণে বলে দাবি তাঁর।


গ্রামীণ প্রাথমিক সেবাকেন্দ্রে রোগীদের লম্বা লাইন। প্রসাশনের দায়সারা কাজে ক্ষুব্ধ গ্রামবাসীরা। ঘরে ঘরে জ্বরে আক্রান্ত রোগীরা এখন দিন কাটাচ্ছেন ডেঙ্গি আতঙ্কে।