ওয়েব ডেস্ক: দুর্নীতির গন্ধ। সরকারি সংস্থা WBTCL-এ নিয়োগ বন্ধ করে দিলেন বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সরিয়ে দেওয়া হয়েছে সন্দেহভাজন এক অফিসারকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুত্‍ সংবহন কোম্পানি। সংক্ষেপে WBTCL। ইঞ্জিনিয়ার, অ্যাসিস্টান্ট ইঞ্জিনিয়ার, অ্যাসিস্টান্ট ম্যানেজার মিলিয়ে ৩১৯টি শূন্যপদ। ২২ জানুয়ারি ৩১৯ টি শূন্যপদে নিয়োগের বিজ্ঞাপন দেয় কোম্পানি। চাকরির আবেদন করেন প্রায় ২৫ হাজার চাকরি প্রার্থী। মার্চ মাসে লিখিত পরীক্ষার আয়োজন করা হয়। জুলাইয়ের শেষ সপ্তাহে ইন্টারভিউ নেওয়ার কথা ছিল। কিন্তু, নিয়োগ প্রক্রিয়া বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন বিদ্যুত্‍মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। সংস্থার ওয়েবসাইটেও নোটিস দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে এই তথ্য। কেন? সূত্রের খবর, নিয়োগ প্রক্রিয়ায় দুর্নীতির গন্ধ পেয়েছে রাজ্য ভিজিল্যান্স কমিশন।


সরকারি চাকরির প্রচলিত বিধি অনুযায়ী একটি শূন্যপদের জন্য ইন্টারভিউয়ে তিনজন প্রার্থীকে ডাকা যেতে পারে। সূত্রের খবর, ইন্টারভিউয়ের জন্য বিধি ভেঙে অনেক বেশি প্রার্থীকে ডেকে পাঠায় WBTCL। এরপরেই স্টেট ভিজিল্যান্স কমিশনে অভিযোগ জানান কয়েকজন চাকরি প্রার্থী। প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতা পায় স্টেট  ভিজিল্যান্স কমিশন।


২০১৫তেও একই কারণে স্থগিত রাখতে হয় নিয়োগ প্রক্রিয়া। অপচয় রুখে বিদ্যুতের ওয়াটেজ বাড়াতে চাই দক্ষ ইঞ্জিনিয়ার। কিন্তু, বারবার দুর্নীতির অভিযোগ ওঠায় নিয়োগ করাই যাচ্ছে না। এর প্রভাব পড়ছে সরকারি পরিষেবায়।