ওয়েব ডেস্ক: শিলিগুড়িতে নেপালের তিন বাসিন্দাকে গ্রেফতার করে বিপুল পরিমান বিস্ফোরক উদ্ধার করল পুলিস। ধৃতদের কাছ থেকে ছশো নয়টি জিলেটিন স্টিক, দুশোটি নন ইলেট্রিক্যাল ডিটোনেটর এবং ছশো তিরিশ ফুটের কোটেক্স ওয়্যার উদ্ধার হয়েছে। বিস্ফোরক কোথায় নিয়ে যাওয়া হচ্ছিল তা খতিয়ে দেখা হচ্ছে। ধৃতদের জেরা করছে CID।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শিলিগুড়ি থেকে উদ্ধার হল বিপুল পরিমান বিস্ফোরক। পুলিসের জালে এক দম্পতি ও এক যুবক। খবর আগেই ছিল। সেইমতো নজরও রাখছিল পুলিস। শেষপর্যন্ত দার্জিলিং মোড় থেকে নেপালের বাসিন্দা ৩ জনকে গ্রেফতার করল শিলিগুড়ি পুলিস। আর তাদের কাছে যা মিলল তা চোখ কপালে তুলে দেওয়ার মতো।


ধৃতদের কাছ থেকে ৬০৯টি জিলেটিন স্টিক। ২০০টি নন ইলেট্রিক্যাল ডিটোনেটর। ৬৩০ ফুট কোটেক্স ওয়্যার পাওয়া গিয়েছে।


আরও পড়ুন শীত কী চলে এলো? কী বলছে আবহাওয়া দফতর?


৬ মাস ধরে দার্জিলিং মোড়ে একটি বাড়িতে ভাড়া থাকছিলেন দাওয়া শেরিং, তাঁর স্ত্রী ও কৃষ্ণপ্রসাদ অধিকারী। তিনজনেই ভারত-নেপাল সীমান্ত লাগোয়া মেটির বাসিন্দা। প্রাথমিক তদন্তের পর পুলিসের অনুমান, ধৃত ৩জনই মেঘালয়ে একটি কয়লা খনিতে কাজ করত। খনি থেকেই সম্ভবত বিপুল পরিমান বিস্ফোরক সরিয়ে আনা হয়।


কিন্তু, বিপুল পরিমান এই বিস্ফোরক কোথায় নিয়ে যাচ্ছিল তিনজন? প্রাথমিকভাবে পুলিস মনে করছে, উত্তর-পূর্বের জঙ্গি সংগঠনের হাতে পৌছে দিতেই দার্জিলিং মোড়ে বিপুল পরিমান ওই বিস্ফোরক জমা করা হচ্ছিল। বাকি দিকগুলিও খতিয়ে দেখছে পুলিস।


আরও পড়ুন এই পাঁচ ভারতীয়র টাকায় প্রায় ২০টা রিও অলিম্পিক আয়োজন করা যাবে!