ওয়েব ডেস্ক: বাঁকুড়ায় পুলিসকে টাকা দিয়ে, ভুয়ো চালান দেখিয়ে চলছে অবৈধ বালির রমরমা কারবার। প্রশাসনের কাছে বারবার জানিয়েও ফল না হওয়ায় শতাধিক বালির ট্রাক আটকে বিক্ষোভ দেখাল গ্রামবাসীরা। ঘটনাস্থলে যেতে হয় পুলিস প্রশাসনকে। আটক করা হয়েছে একজনকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ট্রাক প্রতি দেড়শো টাকা। কোথাও খাই একটু বেশি ২০০ থেকে ৫০০। টাকা দিলেই কোনও প্রশ্ন না করেই বালি ট্রাক ছেড়ে দিচ্ছে পুলিস। গোটা বাঁকুড়া জেলার এটাই চিত্র। প্রতিটি থানা এলাকায় সিভিক পুলিসকে সঙ্গে নিয়ে দাড়িয়ে থাকছে ছোটবাবু মেজোবাবুরা। পার হচ্ছে বালি ভর্তি ট্রাক। বাঁকুড়ার ওন্দায় বালির অবৈধ চোরাচালান আটকাতে গিয়ে উঠে এল এমনই তথ্য।


দ্বারকেশ্বর নদের বিভিন্ন ঘাট থেকে দিনের পর দিন অবৈধ বালি তুলে পাচারের অভিযোগ দীর্ঘদিনের। প্রতিদিনই বিভিন্ন ঘাট থেকে বালি তুলে পাচার হয়। কয়েকশ লরি প্রতিদিন যাতায়াতের ফলে স্থানীয় গ্রামের রাস্তাগুলি কার্যত যাতায়াতের আযোগ্য হয়ে পড়েছে। স্থানীয় গ্রামবাসীরা এই নিয়ে আন্দোলনও করেছেন। কিন্তু কিছুতেই কিছু হয়নি। কারণ-পুলিস-ও পাচারকারীদের আঁতাত।


রবিবার ওন্দার কালিসেনে প্রায় শ দেড়েক বালির ট্রাক আটকে বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। এরপরেই নড়েচড়ে বসে প্রশাসন। ঘটনাস্থলে যান বিডিও, বিএলআরও অফিসের কর্মীরা, যায় পুলিসও। আটক করা হয় বালি ব্যবসায়ীদের কয়েকটি ট্রাক। পুলিস ও প্রশাসনের মদতে চলছে এই বালি পাচার চক্র। কার্যত তাই জানিয়েছেন ট্রাক চালক থেকে বালির অবৈধ ব্যবসায়ীরা।