ওয়েব ডেস্ক: দুর্নীতির দাপট। শুধু অফিসের চার দেওয়ালে, টেবিলের তলায় টাকার বান্ডিল এধার থেকে ও'ধার হয় না। অবৈধ টাকার লেনদেন হয় পথেঘাটেও।  তাও আবার পুলিস-সমাজবিরোধী যোগসাজশে। তেমনই এক কাণ্ড ধরা পড়ল আমাদের ক্যামেরায়।     


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


খোঁজ খোঁজ খোঁজ... গেল কোথায়!


অবশেষে মিলল সেই অমূল্য রতন। দেখতে, অতি সাধারণ কাগজের টুকরো। কিন্তু এই লরি চালকদের কাছে এর দাম অনেক। এটিই তাঁদের পাস।বিহারের কিষাণগঞ্জ এবং উত্তর দিনাজপুরের চাকুলিয়া। এই দুই থানার এলাকা নির্বিবাদে পেরোতে গেলে, এ টিকিট লাগবেই। অভিযোগ, সমাজবিরোধীদের হাত দিয়ে নিতে হয় এই স্লিপ। এটি সঙ্গে থাকলে তবেই জাতীয় সড়কে নির্বিঘ্নে লরি পারাপার সম্ভব।এই কার্ড বিক্রির সময়ই হাজির হয়ে যাই আমরা। ক্যামেরা দেখেই ছুট লাগাল দুষ্কৃতীরা। একজন তো মোটর বাইকে সওয়ার হয়ে মুহুর্তের মধ্যে উধাও। আর আরেক জন! তার তো কথাই নেই।



কিষাণগঞ্জের এসপি অবশ্য, এ পারেই ঠেলে দিলেন যত দোষ। আর উত্তর দিনাজপুরের পুলিস সুপার  জানিয়েছেন, এবিষয়ে তিনি কিছুই জানেন না। তবে খতিয়ে দেখবেন।
কবে, কখন, কীভাবে দেখা হবে তা পুলিসেরই ব্যাপার। তবে তাঁরা কি আদৌ এই তোলাবাজির হাত থেকে মুক্তি পাবেন, লরি চালকদের কাছে এপ্রশ্নই সবচেয়ে বড় ধাঁধা।