ওয়েব ডেস্ক: বাঁকুড়া শহরে মন্তব্য করলেন রাহুল। সোনামুখীতে পাল্টা জবাব দিলেন মমতা। একই জেলায় একই দিনে দুই নেতা। দেখা হল না বটে। কিন্তু একে অপররের প্রচারজুড়ে রইলেন পরষ্পর। মুখ্যমন্ত্রীর নিশানায় রাহুল গান্ধী। দুহাজার চোদ্দোয় নাম না করে বলেছিলেন বসন্তের কোকিল। আর এবার বিঁধলেন রাহুলকে বলে। রাজ্যকে বঞ্চনার অভিযোগে।


বাঁকুড়ার সোনামুখীতে সভা ছিল মুখ্যমন্ত্রীর। ষাট কিলোমিটার দূরত্বে সভা করেন রাহুল গান্ধী। মোদী-মমতাকে এক আসনে বসিয়েছেন রাহুল। নাম না করে রাহুলকে পাল্টা কটাক্ষ করেন মমতা।
ভোটের পর কংগ্রেসের সাইন বোর্ডও বন্ধ হয়ে যাবে বলে কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।  মুখ্যমন্ত্রীর নিশানায় রাহুল প্রাধান্য পেলেও, ছিল বাম কংগ্রেস জোটও। এরাজ্যে ভোটের আগে একমাত্র জোটই ভাবাচ্ছে মুখ্যমন্ত্রীকে। তেমনই দাবি জোটপন্থী নেতাদের। এদিন সোনামুখীতে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, সিপিএমের ঠিকানা নেই। আর কংগ্রেস লতানে গাছে পরিণত হয়েছে। সিপিএম-আর কংগ্রেসের চরিত্র বোঝাতে রামায়ণ থেকে কৈকেয়ীর উপমা টেনে আনেন মমতা। রাহুল যেহেতু মোদী-মমতাকে এক আসনে বসিয়েছেন, তাই বিজেপিকেও যে এক ইঞ্চি জমি ছাড়া হবে না, বুঝিয়ে দেন সেকথাও।